নূপুর শর্মাকে সমর্থন করে উস্কানিমূলক পোস্ট, কমলগঞ্জে আটক অমিত সিং

| আপডেট :  ১৩ জুন ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ জুন ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ ভারতে ক্ষমতাসীন বিজেপির দুজন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর থেকেই চাপের মুখে ওই দুই নেতা। এক টেলিভিশন অনুষ্ঠানে বিতর্কের সময় নূপুর শর্মা এই বিতর্কিত মন্তব্য করেন।

সেই নূপুর শর্মাকে সমর্থন করে নিজের ফেসবুক আইডিতে উস্কানিমূলক পোস্ট দেয়ায় অমিত সিং নামে এক যুবককে আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ। কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, রবিবার (১২ জুন) রাত ১১টায় কমলগঞ্জের মাধবপুর চা বাগানের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। অমিত মাধবপুর চা বাগানের দক্ষিণ লাইনের রামচন্দ্র সিংয়র ছেলে।

সূত্র জানায়, রবিবার সন্ধ্যায় কমলগঞ্জের মাধবপুর চা বাগানের অমিত সিং ও একই ইউনিয়নের শিমুলতলা এলাকার সঞ্জয় সিনহা নামে দুই যুবক নূপুর শর্মাকে সাপোর্ট দিয়ে তাদের নিজেদের ফেসবুক আইডিতে উস্কানিমূলক পোস্ট দেয়।

সেই ফেসবুক পোস্টটি ভাইরাল হয়ে যায়, এরপর এলাকায় চরম উত্তেজনা দেখা হয়। প্রতিবাদ মুখর ইসলামের ধর্মপ্রাণ মানুষজন ঘেরাও করেন অমিত সিংয়ের বাসা। সঞ্জয় সিনহার গ্রামেও দেখা দেয় উত্তেজনা। পরে রাতেই তারা দু’জন তাদের বন্ধুর ফোন থেকে লাইভে এসে ক্ষমা চায়।

লাইভে অমিত সিং ক্ষমা চাইলেও তার বক্তব্যের শেষাংশে বলে ‘আমি ভুলেই গিয়েছিলাম যে আমি বাংলাদেশি’। আমি সরি ভাই, আমি ভেরি ভেরি সরি। তার এমন বক্তব্য সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা বলে বিক্ষুব্ধ হয়ে উঠেন প্রতিবাদীরা।

এই ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে অমিত সিংকে গ্রেপ্তার করার পর পরিস্থিতি শান্ত হয়। তবে অপর পোস্টকারী সঞ্জয় সিনহা লাইভে এসে দুঃখ প্রকাশ করেই আত্মগোপনে চলে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ।