ঢাবিতে ভর্তি পরীক্ষা দিলেন ৫৫ বছর বয়সী বেলায়েত

| আপডেট :  ১১ জুন ২০২২, ০১:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ জুন ২০২২, ০১:২৪ অপরাহ্ণ

স্বপ্ন ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করবেন। কিন্তু ১৯৮৩ সালে অভাবের জন্য এসএসসি পরীক্ষা দিতে পারেননি। এরপর ১৯৮৮ সালে তিনি আবারও এসএসসি পরীক্ষা দেওয়ার চেষ্টা করলেও বন্যার কারণে পরীক্ষা দিতে পারেননি।

পরবর্তীতপ কর্মজীবন শুরু করার পর বেলায়েত আর পড়ালেখা না করার সিদ্ধান্ত নেন। একসময় সন্তানদের মাধ্যমে স্বপ্ন পূরণের চেষ্টা করেন। কিন্তু তাতেও ব্যর্থ হন। তার মেয়ে রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির সুযোগ পেলেও কলেজে যেতে আগ্রহী ছিলেন না। এমনকি তার বড় ছেলেও পড়ালেখা করতে আগ্রহী নন।

ছেলে-মেয়েরা তার স্বপ্ন পূরণে ব্যর্থ হওয়ায় হতাশ হয়ে পড়েন বেলায়েত। অবশেষে নিজেই সিদ্ধান্ত নেন আবারও পড়ালেখা শুরু করার। অদম্য বেলায়েত অবশেষে ২০১৯ সালে এসএসসি এবং ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তারই ধারাবাহিকতায় ৫৫ বছর বয়সে স্বপ্ন পূরণে অংশ নিলেন ঢাবির ভর্তি পরীক্ষায়।

চলতি বছরে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তিনু। এফ এম মুজিবুর রহমান গণিত ভবনের অষ্টম তলার ৮০২ নম্বর কক্ষে পরীক্ষা দিচ্ছেন তিনি।

বেলায়েত বলেন, ঢাবিতে পড়া আমার অনেক দিনের লালিত স্বপ্ন। নিজে পারিনি এবং সন্তানদের দিয়েও পারিনি। তাই এবার আরেকবার চেষ্টায় নামলাম, আল্লাহ ভরসা। ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়া তার স্বপ্ন বলে জানান বেলায়েত।