ছাড় পেয়ে স্বস্তিতে পরী

| আপডেট :  ২ জুন ২০২২, ০৯:০৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ জুন ২০২২, ০৯:০৬ অপরাহ্ণ

আইনি ঝামেলায় কিছুটা স্বস্তি মিলল ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণির। মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের যে মা’মলায় তাকে নিয়মিত হাজিরা দিতে হতো, সেখানে ছাড় পেয়েছেন তিনি। এখন থেকে আর সশরীরে আ’দালতে উপস্থিত হয়ে তাকে হাজিরা দিতে হবে না।

বৃহস্পতিবার (২ জুন) ঢাকার বিশেষ জজ আ’দালত-১০ এর বিচারক নজরুল ইসলামের আদলত পরীমণির শা’রীরিক অবস্থা বিবেচনা করে এ আদেশ দেন। এদিন সকালে অ’ন্তঃসত্ত্বা অবস্থায় হাজিরা দেন নায়িকা।বৃহস্পতিবার এ মা’মলার বা’দী র‌্যা’ব-১ এর কর্মকর্তা মজিবর রহমানের সাক্ষ্যের জেরা করার জন্য দিন ধার্য ছিল। তাকে পরীমণির আইনজীবী জেরা করেছেন।

এর আগে গত ২৯ মার্চ শা’রীরিক অ’সুস্থতার কারণে আ’দালতে অনুপস্থিত ছিলেন পরীমণি। সেদিন বিশেষ জজ আ’দালত-১০ এর বিচারক নজরুল ইসলামের আ’দালত মা’মলার পরবর্তী তারিখ ১২ মে ধার্য করেন।১২ মে আ’দালতে উপস্থিত হয়ে হাজিরা মওকুফের আবেদন করেন পরীমণি। তার ওই আবেদন গ্রহণ করেছেন আ’দালত। তাই এখন থেকে আর আ’দালতে গিয়ে হাজিরা দিতে হবে না তাকে।

উল্লেখ্য, গত বছরের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অ’ভিযান চা’লায় র‍্যা’ব। পরে রাজধানীর গুলশান থানায় করা মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মা’মলায় তাকে গ্রে’ফতার দেখানো হয়। মা’মলার দুই মাসের মাথায় গত বছরের ৪ অক্টোবর আ’দালতে পরীমণিসহ তিনজনের বি’রুদ্ধে অ’ভিযোগপত্র জমা দেয় পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগ (সিআইডি)। অ’ভিযোগপত্রে ১৯ জনকে সাক্ষী করা হয়েছে।

পুলিশের দেওয়া অ’ভিযোগপত্র গত বছরের ১৫ নভেম্বর আমলে নেন ঢাকার মহানগর দায়রা জজ আ’দালত। পরে মা’মলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আ’দালত-১০-এ বদলি করা হয়।

অ’ভিযোগপত্রে বলা হয়েছে, পরীমণির বাসা থেকে জ’ব্দ মা’দকদ্রব্যের বৈধ কোনো কাগজপত্র ছিল না। মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষ থেকে লিখিতভাবে সিআইডিকে জানানো হয়, ২০১৯-২০ অর্থবছরে পরীমণির নামে ম’দজাতীয় পানীয় সেবনের লাইসেন্স দেওয়া হয়েছিল। গত বছরের ৩০ জুন ওই লাইসেন্সের মেয়াদ শেষ হয়। মা’মলার দুই আ’সামি আশরাফুল ও কবিরের মাধ্যমে পরীমণি বিভিন্ন স্থান থেকে অ’বৈধ মা’দকদ্রব্য সংগ্রহ করে বাসায় রেখেছিলেন। মা’দকদ্রব্য রাখার বি’ষয়ে তিনি কোনো সন্তোষজনক জবাব দিতে পারেননি।