শেখ হাসিনাকে নিয়ে অশ্রাব্য ভাষায় গা’লিগা’লাজ পরিণতি হবে ভয়াবহ: কাদের

| আপডেট :  ২৯ মে ২০২২, ০২:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ মে ২০২২, ০২:৩৩ অপরাহ্ণ

১৫ আগস্টের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বিএনপি নেতাদের এমন স্লোগান তাদের ঘা’তক চরিত্রের পরিচয় আবারও স্পষ্ট করেছে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্রাব্য ভাষায় স্লোগান ও গা’লিগা’লাজ করা পরিণতি হবে ভ’য়াবহ।রোববার (২৯ মে) ওবায়দুল কাদের তাঁর বাসভবনে প্রেসব্রিফিংয়ে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে অশ্রাব্য ভাষায় স্লোগান ও গা’লিগা’লাজ করা পরিণতি হবে ভ’য়াবহ। জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন জায়গায় বিএনপি ও তাদের দোসররা সমাবেশের নামে জনদুর্ভোগ সৃষ্টি করছে, তাদের বক্তব্য বিবৃতিতে কোন শালীনতা, সৌজন্যবোধও দেখাচ্ছে না ৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও তারা নোং’রা ভাষায় স্লোগান দিচ্ছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এ স’রকারের অধীনে নাকি আর কোনো নির্বাচন হবে না, নির্বাচন হবে নিরপেক্ষ স’রকারের অধীনে-বিএনপি মহাস’চিবের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের জনগণ কোন ব্যক্তি বা গোষ্ঠীর স্বেচ্ছাচারী ও দায়িত্বজ্ঞানহীন মন্তব্যকে মেনে নেয় না। কোনও ষ’ড়যন্ত্রকারীর র’ক্তচক্ষু ও ত্রাসের কাছে মাথা নত করে না। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান গণতান্ত্রিক সংস্কৃতি ও দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার বুটের তলায় পিষ্ট করে কারফিউ মার্কা গণতন্ত্র চা’পিয়ে দিয়ে জাতির সঙ্গে তামাশা করেছিলেন। একইসঙ্গে সে’নাপ্রধান এবং রাষ্ট্রপতির পদ দ’খল করে সংবিধান ও আইনকে ভূলুন্ঠিত করেছিলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, তারই পদাঙ্ক অনুসরণ করে সে অপরাজনীতির ঐতিহ্য বহন করে চলেছে আজকের বিএনপি। যার ধারাবাহিকতায় কোন আইন বা নিয়ম-নীতির কথা শুনলেই বিএনপি নেতাদের গায়ে জ্বা’লা ধরে৷মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন এবং সাংবিধানিক প্রতিষ্ঠান, আর এ নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, স’রকারের অধীনে নয়।

শেখ হাসিনা স’রকার শুধু নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সংবিধান অনুযায়ী সেভাবেই যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাস’চিবের নিরপেক্ষ স’রকারের কাছে ক্ষমতা হস্তান্তরের কথা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা বিএনপি মহাস’চিবের মামার বাড়ির আবদার। বিএনপি একেক সময় একেক দাবি নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে ৷ তারা কখনো বলে জাতীয় স’রকার, কখনো তত্ত্বাবধায়ক, আবার কখনো বলে নিরপেক্ষ স’রকার, দেখতে দেখতে এক যুগেরও বেশি সময় পার করলেন বিএনপি নেতারা। কিন্তু এখনো জনগণের কাছে স্পষ্ট করতে পারেনি আসলে বিএনপি কী চায়?

বিএনপির তত্বাবধায়ক স’রকারের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন এটা তো মীমাংসিত একটি বি’ষয়,দেশের সর্বোচ্চ আ’দালতের রায়ে তত্ত্বাবধায়ক স’রকার এখন জাদুঘরে ৷ বিএনপির নেত্রীই তো বলেছিলেন শি’শু আর পা’গল ছাড়া কেউ নাকি নিরপেক্ষ নয়। তবে কী ক্ষমতা পা’গল বিএনপি কোন শি’শু আর পা’গলের অধীনে নির্বাচন চায় কিনা সেটাই প্রশ্ন?

আওয়ামী লীগকে নাকি আর ক্ষমতায় থাকতে দেওয়া হবে না – বিএনপি নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে? ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহপাক, এবং ক্ষমতার উৎস এদেশের জনগণ। যতদিন জনগণ চাইবে ততদিন শেখ হাসিনার স’রকার ক্ষমতায় থাকবে।