অসুস্থ মাকে দেখতে যাওয়ার পথে স্ত্রী-সন্তানসহ চিকিৎসকের মৃত্যু

| আপডেট :  ১৪ মে ২০২২, ০৩:৪৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ মে ২০২২, ০৩:৪৮ অপরাহ্ণ

অ’সুস্থ মাকে দেখতে স্ত্রী-স’ন্তানসহ প্রাইভেটকারে করে বাড়ি যাচ্ছিলেন রাজধানীর বার’ডেম হাসপাতালের চিকিৎসক ডা. বাসুদেব সাহা। কিন্তু বাড়ি থেকে মাত্র ৩০ মিনিটের পথ দূরে থাকতে বাসের সঙ্গে তাদের প্রাইভেটকারের সং’ঘর্ষ হয়। তাতে প্রাইভেটকারে থাকা ডা. বাসুদেব, তার স্ত্রী ও ছেলে মা’রা গেছেন। তবে পরিবারের সঙ্গে গোপালগঞ্জ না যাওয়ায় ডা. বাসুদেবের একমাত্র কন্যা বেঁচে গেছেন বলে জানা গেছে।

শনিবার (১৪ মে) বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে কাশিয়ানী উপজে’লার ফুকরা ইউনিয়নের দক্ষিণ ফুকরা এলাকায় বাস-প্রাইভেটকারের সং’ঘর্ষে মোট আট জন নি’হত হয়েছেন। নি’হতদের মধ্যে ডা. বাসুদেব ও তার স্ত্রী-স’ন্তান রয়েছেন।

বার’ডেম হাসপাতাল সূত্রে জানা গেছে, অ’সুস্থ মাকে দেখতে বাড়ি যাচ্ছিলেন ডা. বাসুদেব। কিন্তু বাড়িতে পৌঁছানোর মাত্র আধা ঘণ্টা আগে দু’র্ঘটনায় পড়ে তিনি পাড়ি জমালেন না ফেরার দেশে।বাড়ি যাওয়ার পথে দু’র্ঘটনার চার ঘণ্টা আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিবারের সদস্যদের নিয়ে ফেরিতে দাঁড়ানো একটি ছবি পোস্ট করেছিলেন তিনি।

কিন্তু দু’র্ঘটনায় তার আর ‘প্রা’ণ’ নিয়ে বাড়ি যাওয়া হলো না। ডা. বাসুদেব সাহা চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি বার’ডেম হাসপাতালের এনেসথেসিয়া বিভাগে কর্মরত ছিলেন।

দু’র্ঘটনা প্রসঙ্গে গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (চ. দা.) মোহাম্ম’দ আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, বাস-প্রাইভেটকারের সং’ঘর্ষে মোট আট জন নি’হত হয়েছেন। এ সময় একটি মোটরসাইকেলও দু’র্ঘটনায় পড়ে। ২৫ জনকে আ’হত অবস্থায় উ’দ্ধার করে কাশিয়ানী স্বা’স্থ্য কমপ্লেক্স, গোপালগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।