ফ্রিল্যান্সার নাদিয়া হয়ে দর্শকদের কাঁদালেন মেহজাবীন - বাংলা একাত্তর ফ্রিল্যান্সার নাদিয়া হয়ে দর্শকদের কাঁদালেন মেহজাবীন - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন

ফ্রিল্যান্সার নাদিয়া হয়ে দর্শকদের কাঁদালেন মেহজাবীন

ফ্রিল্যান্সার নাদিয়া হয়ে দর্শকদের কাঁদালেন মেহজাবীন

বিনোদন: ঈদের তৃতীয় দিন মুক্তি পেয়েছে ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’ অবলম্বনে নির্মিত ওয়েব ফিল্ম ‘ফ্রিল্যান্সার নাদিয়া।’ জনপ্রিয় লেখক রাহিতুল ইসলাম এর লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে এই ওয়েব ফিল্ম।ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গের বব (বেজড অন বুক) সিজন ২-এ দেখা যাবে এটি। মুক্তির পর ব্যাপকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সাড়া ফেলেছে মেহজাবিনের অভিনয়।

‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’ এক মেধাবী ও সংগ্রামী গৃহবধূর গল্প। ২০১৯ সালে প্রকাশিত হয় উপন্যাসটি। সে সময় বেশ সাড়া ফেলেছিল এই গল্প। বিশেষ করে ফ্রিল্যান্সিং পেশার সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের মধ্যে আলোড়ন তুলেছিল এই বই। অনেকে আবার এই গল্প পড়েই ফ্রিল্যান্সিং পেশার দিকে আকৃষ্ট হন। রাহিতুলের জনপ্রিয় উপন্যাস থেকে এবারের ওয়েবফিল্মে কেন্দ্রীয় চরিত্রে, অর্থাৎ নাদিয়া চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। নারীর ক্ষমতায়নের ওপর নির্মিত এই ফিল্মের একটি বিশেষ দৃশ্যে অভিনয় করছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ‍ পলক।

এর আগেও বেশ কয়েকটি আলোচিত উপন্যাস অবলম্বনে ফিল্ম তৈরি করেছিল বঙ্গ বব। সেই আয়োজনে রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ অবলম্বনে নির্মিত হয়েছিল ‘চরের মাস্টার’ ওয়েবফিল্মটি। মুক্তির পর পরই ভীষণ সাড়া ফেলে ‘চরের মাস্টার’। এবারের গল্পটি নিয়েও তাই প্রত্যাশার কমতি নেই পাঠক ও দর্শকের।

‘নাদিয়া’ চরিত্রে অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী মেহজাবিন চৌধুরী বলেন, ‘নানা সংগ্রামের মধ্য দিয়েই একজন নারীর পথচলা, তার ফ্রিল্যান্সার হয়ে ওঠা এবং এর পরবর্তীতে তার সঙ্গে কী হয়, এমন কিছু নিয়েই এ গল্পটি।

ওয়েব ফিল্ম সম্পর্কে লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘আমাদের সমাজকে পরিবর্তন করতে হলে ভালো ভালো সাহসী গল্পগুলোকে ছড়িয়ে দিতে হবে। ফ্রিল্যান্সার নাদিয়া তেমনিই একটি ভালো গল্প, যা আমার উপন্যাস অবলম্বনে নির্মাণ করা হয়েছে। এই গল্প যেমন দর্শকদের কাঁদাবে, তেমনি সাহস যোগাবে। তথ্যপ্রযুক্তিকে আরো সহজভাবে তুলে ধরার জন্য আইসিটি প্রতিমন্ত্রীও এবার এই গল্পে একটি বিশেষ চরিত্রে অংশ নিয়েছেন। তাকেও ধন্যবাদ জানাই।’

ওয়েব ফিল্মটির নির্মাতা ইমরাউল রাফাত বলেন, ‘আমি মনে করি ঈদে দর্শকরা ভালো কিছুই পেয়েছে।’

 

 

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com