‘ইমরান খানকে হ’ত্যা করা হতে পারে’

| আপডেট :  ১৩ এপ্রিল ২০২২, ১১:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ এপ্রিল ২০২২, ১১:৩৯ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে হ’’ত্যা করা হতে পারে বলে আ’শঙ্কা প্রকাশ করেছেন সাবেক স্ব’রা’ষ্ট্রমন্ত্রী শেখ রশিদ। পেশোয়ারে আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই আ’শঙ্কা প্রকাশ করেন তিনি।

পিটিআইয়ের আহ্বানে পেশোয়ারে এক সমাবেশে যোগ দিতে পেশোয়ার যান আওয়ামী মু’সলিম লিগের (এএমএল) এই নেতা। শেখ রশিদ বলেন, বিদেশি শক্তিগুলো পাকিস্তানের পররাষ্ট্রনীতির নিয়ন্ত্রণ নিতে চায়।

সেই বিদেশি শক্তিগুলো ইমরান খানকে হ’’ত্যা করতে পারে কিংবা কা’রাগারে পাঠাতে পারে। তিনি বলেন, ইমরান খান কখনোই ওই বিদেশি শক্তির কাছে মাথা নত করবে না।

ইমরান স’রকারের স্ব’রা’ষ্ট্রমন্ত্রী ছিলেন শেখ রশিদ। তিনি বলেন, ‘ইমরান খানের স্বাধীন ও নিরপেক্ষ নীতি পছন্দ করেনি পরাশক্তিগুলো। ’ তিনি দাবি করেন, পাকিস্তানের জনগণ বর্তমান স’রকারের নেতাদের মুখ দেখতে চায় না।

অনাস্থা ভোটের প্রস্তাব ওঠার পর থেকেই ইমরান খান তাঁর স’রকারের বি’রুদ্ধে বিদেশি শক্তির ষ’ড়যন্ত্রের অ’ভিযোগ করে আসছিলেন। গত রোববার অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হা’রান ইমরান। পরদিন সোমবার দেশটির নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মু’সলিম লিগের (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ।সূত্র: জিও নিউজ।