ইলিয়াসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণে ব্যর্থ সুবাহ

| আপডেট :  ৬ এপ্রিল ২০২২, ১১:২৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৬ এপ্রিল ২০২২, ১১:২৮ পূর্বাহ্ণ

গায়ক ইলিয়াস হোসাইনের বি’রুদ্ধে অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবাহ যৌ’তুক ও নি’র্যাতন করার দাবিতে যে মা’মলা করেন সেই মা’মলার ত’দন্তকালে এর কোনো সত্যতা পায়নি মা’মলার ত’দন্ত সংস্থা। এছাড়া সুবাহকে এ বি’ষয়ে সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে বললে তিনি নিজেও অ’ভিযোগ প্রমাণে ব্যার্থ হন।

নায়িকা সুবাহকে নি’র্যাতনের অ’ভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় গায়ক ইলিয়াস হোসাইনের বি’রুদ্ধে দাখিল করা চার্জশিটে এসব তথ্য তুলে ধরেন পুলিশের নারী সহায়তা ও ত’দন্ত বিভাগের উপ-পরিদর্শক মা’মলার ত’দন্ত কর্মকর্তা মাসুমা আফ্রাদ।

মাসুমা আফ্রাদ চার্জশিটে উল্লেখ করেন, সুবাহ একজন অভিনয়শিল্পী এবং আ’সামি ইলিয়াস একজন কণ্ঠশিল্পী। ২০২১ সালের সেপ্টেম্বরে তাদের পরিচয়। পরিচয়ের সূত্র ধরেই প্রেমের সম্পর্ক। এরপরে ১ ডিসেম্বর উভ’য় পরিবারের সম্মিতেতে তারা বিয়ে করেন।

বিয়ের সময় আ’সামি ইলিয়াসের চাহিদা অনুযায়ী যৌ’তুক হিসেবে ১২ লাখ টাকা মূল্যের রোলেক্স ব্র্যান্ডের একটি ঘড়ি, ২৫ হাজার টাকা মূল্যের আরেকটি ঘড়ি, এক লাখ টাকার সোনার আংটি, গ’লার চেইনের জন্য ৫০ হাজার টাকা এবং বিয়ের কাপড় বাবদ দুই লাখ টাকা দেওয়া হয়। এতে সন্তুষ্ট না হয়ে সুবাহর কাছে ফ্ল্যাট কেনার জন্য ৫০ লাখ টাকা ও গাড়ি কেনার জন্য ৩০ লাখ টাকা যৌ’তুক দাবি করেন ইলিয়াস। এছাড়া সুবাহর মায়ের কাছে যৌ’তুক হিসেবে ইউটিউব চ্যানেল কেনার জন্য ১০ লাখ টাকা দাবি করেন। তখনও ইলিয়াসকে আড়াই লাখ টাকা দেওয়া হয়।

চার্জশিটে আরও উল্লেখ করা হয়, সুবাহ জানতে পারেন আ’সামি ইলিয়াস একাধিক বিয়ে করেছেন। এ বি’ষয়ে জানতে চাইলে সুবাহকে শা’রীরিক ও মা’নসিক নি’র্যাতন করেন ইলিয়াস। এরপর ওই বছরের ২৭ ডিসেম্বর আ’সামি ইলিয়াস যৌ’তুক হিসেবে আরও ৮০ লাখ টাকা দাবি করেন। এ নিয়ে তাদের মধ্যে ঝ’গড়া চলছিল। এর জেরে ইলিয়াস কাচের গ্লাস ভে’ঙে তার ভাঙা অংশ দিয়ে সুবাহকে মা’রতে যান। তখন সুবাহ থামাতে গেলে তার বাম হাত জ’খম হয়।

পরবর্তীসময়ে ইলিয়াস বি’ষয়টি নিয়ে সুবাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং এ ধরনের ঘটনা আর ঘটবে না বলে সুবাহকে প্রতিশ্রুতি দেন। পরদিন ২৮ ডিসেম্বর ইলিয়াস আবার সুবাহর কাছে ৮০ লাখ টাকা দাবি করেন। এতে সুবাহ অস্বীকৃতি জানালে ইলিয়াস এলোপাতাড়ি কিল-ঘু’ষি, লা’থি মা’রেন এবং চুলের মুঠি ধরে দেওয়ালের সঙ্গে ঠুকে জ’খম করে। সুবাহ অ’সুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। মেডিকেল সনদপত্রে সুবাহকে মা’রপিট করে সাধারণ জ’খম করার বি’ষয়টি প্রকাশ পায়।

ত’দন্তকালে ইলিয়াসের বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইন (সংশোধনী/২০০৩) এর ১১(গ) ধারায় অ’পরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে। এ বি’ষয়ে মা’মলার ত’দন্তকারী কর্মকর্তা মাসুমা আফ্রাদ গণমাধ্যমে বলেন, অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবাহকে নি’র্যাতনের অ’ভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় গায়ক ইলিয়াস হোসাইনের বি’রুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

মা’মলাটি বিচারের জন্য নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালে পাঠিয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যা’জিস্ট্রেট আ’দালত। মা’মলার চার্জশিট গ্রহণের জন্য আগামী ২৭ এপ্রিল দিন ধার্য রয়েছে। মা’মলায় সাক্ষী করা হয়েছে ১১ জনকে। এ মা’মলায় উচ্চ আ’দালতের ছয় সপ্তাহের জা’মিনে ছিলেন ইলিয়াস। আত্মসমর্পণ করে জা’মিন শুনানির দিন আ’দালতে উপস্থিত না হওয়ায় গত ২২ মার্চ ইলিয়াসের বি’রুদ্ধে গ্রে’ফতারি পরোয়ানা জারি করেন ঢাকার নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-৭ এর ভারপ্রাপ্ত বিচারক জুলফিকার হায়াত।