বাতিল হয়নি শাকিব খানের সদস্যপদ - বাংলা একাত্তর বাতিল হয়নি শাকিব খানের সদস্যপদ - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

বাতিল হয়নি শাকিব খানের সদস্যপদ

বাতিল হয়নি শাকিব খানের সদস্যপদ

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি থেকে শাকিব খানকে বাদ দেওয়া হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে বৃহস্পতিবার। বেশ কিছু গণমাধ্যমেও এ সংক্রান্ত খবর প্রকাশিত হয়। কারণ হিসেবে জানানো হয়, চাঁদা না দেওয়ায় নায়ক শাকিব খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। তবে এই খবরকে ‘পুরোপুরি ভিত্তিহীন’ বলে জানিয়েছেন সমিতির অফিস সেক্রেটারি সোমেন্দ্র চন্দ্র রায়।

সোমেন্দ্র বলন, ‘এই ধরনের কিছুই হয়নি। শাকিব খান চলচ্চিত্রের প্রথমসারির নায়ক ও প্রযোজক। নিয়মিত চাঁদা প্রদানসহ সবকিছু মেনেই ছবি বানান। তাই তার সদস্যপদ কিংবা ভোটাধিকার বাতিলের প্রশ্নই আসে না।’তিনি আরও বলেন, প্রযোজক সমিতি এখনও প্রশাসনের নিয়ন্ত্রণে। প্রশাসনিকভাবে শাকিব খানের সদস্যপদ বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি।খোঁজ নিয়ে জানা যায়, প্রযোজক সমিতির কয়েকজন সদস্য বিষয়টিকে ভুলভাবে ব্যাখ্যা করে গণমাধ্যমে মন্তব্য দিচ্ছেন।

এ বিষয়ে বিস্তারিত জানিয়ে সুমেন্দ্র বলেন, ‘অক্টোবর পর্যন্ত শাকিব খানের চাঁদা পরিশোধ আছে। তবে তিনি দেশের বাইরে থাকায় আয়কর পরিশোধের কাগজ আমাদের কাছে পাঠাতে পারেননি। এ ছাড়াও কিছু কাগজপত্র আপডেট করা হয়নি। তাই প্রাথমিক ভোটার তালিকায় তার নাম আসেনি। কিন্তু কাগজগুলো ৩১ মার্চের মধ্যে জমা দিয়ে আপীল করলেই সব সমাধান হয়ে যাবে।’

এদিকে প্রযোজক সমিতির সদস্য মো. ইকবাল বেশ কয়েকটি গণমধ্যমে মন্তব্য করেন, ‘শাকিব খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।’ বিষয়টি নিয়ে সুমেন্দ্রকে প্রশ্ন করলে তিনি বলেন, ‘কারা কি বলছেন সেটা আমার দেখার বিষয় না। আমি যেটা সত্যি সেটা বলেছি। প্রশাসনের পক্ষ থেকে আসা সিদ্ধান্ত আমি জানিয়েছি।’

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি নেতৃত্বশূন্য প্রায় এক বছর ধরে। নতুন নেতৃত্ব না থাকায় এর দেখভাল করছেন একজন প্রশাসক। প্রযোজকের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা হয়েছে। আগামী ২১ মে এফডিসিতে এ নির্বাচন হবে।

এজন্য ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছে বলে জানিয়েছেন সুমেন্দ্র। এদিকে শাকিব খানের প্রডাকশন হাউজ এসকে ফিল্মস থেকে জানানো হয়েছে, গত সপ্তাহে সমিতির চাঁদা ও অন্য কাগজপত্র জমা দেওয়া হয়েছে। তখন প্রযোজক সমিতি থেকে আয়করের কাগজের ব্যাপারে কিছু জানানো হয়নি। বৃহস্পতিবার সমিতি থেকে আয়করের কাগজ জমা দেওয়ার কথা জানানো হয়। আগামী কর্মদিবসেই কাগজটি জমা দেওয়া হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com