টিপু হ’ত্যাকাণ্ড নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

| আপডেট :  ২৬ মার্চ ২০২২, ০৩:০৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ মার্চ ২০২২, ০৩:০৬ অপরাহ্ণ

আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হ’’ত্যাকাণ্ডের র’হস্য শিগগিরই উদঘাটন করা হবে। ত’দন্ত চলছে। যারাই এ ঘটনায় জ’ড়িত থাকুক, কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্ব’রা’ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।আজ শনিবার (২৬ মার্চ) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ স্মৃ’তিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্ব’রা’ষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘টিপু হ’’ত্যাকাণ্ডের ত’দন্ত চলছে। এই হ’’ত্যাকাণ্ডের পেছনে কারা জ’ড়িত, নাটের গুরু কারা সবকিছুই গণমাধ্যমের মাধ্যমে দেশবাসীর সামনে নিয়ে আসা হবে। যারাই এ ঘটনায় জ’ড়িত থাকুক, কাউকে ছাড় দেওয়া হবে না।

এটি রাজনৈতিক হ’’ত্যাকাণ্ড কি না? এমন প্রশ্নের জবাবে স্ব’রা’ষ্ট্রমন্ত্রী বলেন, কিলিং পলিটিক্যাল কি না, সেই বি’ষয়ে এখনই মন্তব্য করতে চাই না। আশা করি, খুব শিগগিরই এ হ’’ত্যাকাণ্ডের র’হস্য উদঘাটন করতে পারবো।

এস আগে বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাতাড়ি গু’লিতে নি’হত হন মতিঝিল থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু। সে সময় সড়কে যানজটে আ’টকা পড়েন রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি (২২)। তিনিও গু’লিবিদ্ধ হয়ে মা’রা যান। এ ঘটনায় গু’লিবিদ্ধ হন জাহিদুলকে বহন করা মাইক্রোবাসের চালকও।

নি’হত টিপু স্ত্রী ফারহা’না ইসলাম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর ডলি। তিনি শুক্রবার (২৫ মার্চ) দুপুরে বা’দী হয়ে শাহজাহানপুর থানায় অ’জ্ঞাতপরিচয় আ’সামি করে একটি হ’’ত্যা মা’মলা (নং-১৮) দা’য়ের করেন। তবে, নি’হত শিক্ষার্থী প্রীতির পরিবারের পক্ষ থেকে মা’মলা করা হয়নি।