বিদ্যুৎ ছাড়াই কাঠের তৈরি শরীর চর্চার ট্রেডমিল বানিয়ে প্রশংসায় ভাসছেন যুবক

| আপডেট :  ২৪ মার্চ ২০২২, ০৫:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ মার্চ ২০২২, ০৫:৫৯ অপরাহ্ণ

ব্যস্ত এই জীবন। প্রবল মানসিক চাপ এই জীবনে। শরীর চর্চাই এই সময়ের সবচেয়ে বড় ওষুধ, বলছেন চিকিৎসকরা। পাড়ায় পাড়ায় তাই জিম। অনেকেই সময় আর খোলা জায়গার অভাবে ঘরেই ট্রেডমিলে দৌড়ন। সেই সব স্বাস্থ্যসচেতন মানুষের জন্য সুখবর। তেলেঙ্গানার এক ব্যক্তি কাঠের ট্রেডমিল তৈরি করে ফেলেছেন। বিদ্যুৎ ছাড়াই চলে এই ট্রেডমিল। যা প্রশংসা কুড়োচ্ছে নেটিজেনদের।

সম্প্রতি তেলেঙ্গানার তথ্য ও প্রযুক্তি মন্ত্রী কে টি রামা রাও একটি ভিডিও পোস্ট রিটুইট করেন। ৪৫ সেকেন্ডের সেই ভিডিওয় দেখা গিয়েছে কাঠের ওই ট্রেডমিল তৈরি করার পদ্ধতি। মাঝ বয়সি এক ব্যক্তি যেটি তৈরি করছেন। নিজের টুইটে কে টি রামা রাও ওই ব্যক্তিকে সরকারি সাহায্য দেওয়ার কথা বলেন।

মূলত কাঠের মিস্ত্রির অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ওই ব্যক্তিকে ট্রেডমিলটি তৈরি করতে দেখা গিয়েছে। একাধিক অংশ তৈরি করে শেষে জোড়া দেওয়া হয়েছে জিনিসটিকে। এক্ষেত্রে বিদ্যুতের কোনওরকম ব্যবহার নেই। যদিও বিদ্যুতে চলা ট্রেডমিলের মতোই কাজ করবে এটি, এমনটাই দাবি।

জানা গিয়েছে, মূল ভিডিওটি পোস্ট করা হয়েছিল গত ১৭ মার্চে। যদিও গত কয়েকদিনেই তা আমজনতার দৃষ্টি আকর্ষণ করে। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কাঠের ট্রেডমিলের কারিগর ওই ব্যক্তিকে। একজন লিখেছেন, “অসামান্য সৃষ্টি… এমন প্রতিভাকে কুর্নিশ জানাতেই হয়।” এক ব্যক্তি লিখেছেন, “অবাক করা কাজ… চেষ্টা থাকলে উপায় হয়।”

যদিও কারও কারও মত, “এটা ট্রেডমিলের রেপ্লিকা মাত্র। আসল জিনিস নয়।” কয়েকজন নেটিজেন অবশ্য দাবি করেছেন, বিদ্যুৎহীন এই ট্রেডমিলটিকে ইতিমধ্যেই ব্যবহার করা হচ্ছে হায়দরাবাদের (Hyderabad) বেশ কিছু জিমে।

ইতিমধ্যে ১ লক্ষ ৩৮ হাজারের বেশি ভিউ হয়েছে আশ্চর্য ট্রেডমিলের এই ভিডিওটি। কিন্তু যাঁকে নিয়ে এত কথা, যিনি তৈরি করেছেন এই কাঠের ট্রেডমিল, এখনও পর্যন্ত সেই কারিগর মাঝবয়সি ভদ্রলোকের খোঁজ মেলেনি। সূত্র: টাইমস নাউ।