ভিসা বাতিলের দুই দিন পরই ঢাকায় সানি লিওন

| আপডেট :  ১২ মার্চ ২০২২, ০৬:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১২ মার্চ ২০২২, ০৬:০২ অপরাহ্ণ

নানা বিতর্কের পর অবশেষে বাংলাদেশে এসে পৌঁছালেন ভারতীয় অভিনয়শিল্পী সানি লিওন। এক ফেসবুক পোস্টে সানি নিজেই জানিয়েছেন এই তথ্য।শনিবার (১২ মার্চ) বিকাল ৫টার দিকে দেয়া এক ফেসবুক পোস্টে সানি লেখেন, বাংলাদেশের মতো চমৎকার দেশে আসতে পেরে অত্যন্ত খুশি আমি। যেখানে হ্যাশট্যাগে বাংলাদেশ ও ঢাকা ছাড়াও লেখেন পার্টি টাইম।

প্রসঙ্গত, সানি লিওনের বাংলাদেশে আসার অনুমতি দেয়ার পর আবার ভিসার আবেদন বাতিল করে সরকার। বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে তা জানানো হয়। শামীম আহমেদ রনির পরিচালনায় ‘সোলজার’ সিনেমার শুটিংয়ে অংশ নিতে বাংলাদেশে আসার কথা ছিল এই বলিউড তারকার।

এর আগে শুটিংয়ে অংশ নিতে বাংলাদেশে আসতে চেয়ে ভিসার আবেদন করেন সানি লিওন। এরপর সানি লিওনের পাশাপাশি আরও ১০ জন ভারতীয় শিল্পী-কলাকুশলীকে বাংলাদেশে আসার অনুমতি প্রদান করে তথ্য মন্ত্রণালয়। ওই অনুমতি পত্রে সানির আসল নাম অর্থাৎ করণজিৎ কৌর ওয়েভার উল্লেখ করা হয়েছিল। নির্দিষ্ট শর্ত মেনে শুটিং করার অনুমতি দেয়া হয়েছিল তাদের। তবে বৃহস্পতিবার প্রকাশিত বিবৃতিতে দেখা যায়, কেবল সানি লিওনের অনুমতি বাতিল করা হয়েছে। বাকিরা বাংলাদেশে আসতে পারবেন।

এ ব্যাপারে শুক্রবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছিলেন, ভারতীয় যে অভিনয়শিল্পী দলকে ভিসা দেয়া হয়, তাদের একজন ছিলেন সানি লিওন। কিন্তু তার সানি লিওন নামটি গোপন করে মার্কিন নাগরিক পরিচয়ে আবেদন করা হয়েছিল। এভাবে পরিচয় গোপন করে অনুমতি নেয়া আইনবহির্ভূত। এটি যখন মন্ত্রণালয়ের নজরে আসে, তখন তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশে একটি অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল সানি লিওনের। এ ঘটনাকে কেন্দ্র করে দেশের কয়েকটি ইসলামিক সংগঠন আন্দোলন করে। যাতে এ বলিউড তারকাকে দেশে আসার অনুমতি দেয়া না হয়। এরপর সানি লিওনের বাংলাদেশে আসার পরিকল্পনা বাতিল হয়ে যায়।