গভীর রাতে রহস্যজনক আগুনে পুড়লো সেই দুই ভাইয়ের ১২ বাস

| আপডেট :  ১২ মার্চ ২০২২, ১১:০৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ মার্চ ২০২২, ১১:০৫ পূর্বাহ্ণ

ফরিদপুরে গভীর রাতে র’হস্যজনক আ’গুনে পু’ড়ে গেছে দুই হাজার কোটি টাকার অর্থপা’চার মা’মলায় গ্রে’ফতার দুই ভাই বরকত ও রুবেলের মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের ১২টি বাস।শুক্রবার (১১ মার্চ) দিবাগত রাত সোয়া ১টার দিকে শহরের গোয়ালচামটে নতুন বাস টার্মিনালের পাশে এ ঘটনা ঘটে।খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চা’লিয়ে রাত আড়াইটার দিকে আ’গুন নেভাতে সক্ষম হয়। তবে তার আগেই বাসগুলো আ’গুনে পু’ড়ে যায়।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে হঠাৎ দাউদাউ করে বাসগুলোতে আ’গুন জ্ব’লতে দেখে লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। সারিবদ্ধভাবে খোলা জায়গায় রাখা গাড়িগুলোতে র’হস্যজনকভাবে একই সময়ে আ’গুন লাগে বলে তারা জানান।

এ ব্যাপারে ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শিপলু আহমেদ জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে দেখে সবগুলো বাসেই আ’গুন জ্ব’লছে। এরমধ্যে কয়েকটি বাস আংশিক পু’ড়েছে। আ’গুনের কারণ এখনো জানা যায়নি। এছাড়া কোনো দাহ্য পদার্থ দিয়ে আ’গুন ধরানো হয়েছে কি না, তা-ও বলা যাচ্ছে না। ত’দন্ত সাপেক্ষে পরে বিস্তারিত জানানো যাবে।

ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. এ. জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, গভীর রাতে আ’গুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁচ্ছে। সেখানে মোট ২২টি বাস রাখা ছিলো। এরমধ্যে ১২টি বাসেই একসাথে আ’গুন লাগে। রাত আড়াইটার দিকে আ’গুন নিয়ন্ত্রণে আসে।

ওসি বলেন, ফরিদপুরের সাউথ লাইন নামে পু’ড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপা’চার মা’মলায় গ্রে’ফতার শহর আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন। ২০২০ সালের ৭ জুন পুলিশের অ’ভিযানে বরকত-রুবেল গ্রে’ফতার হওয়ার পর আ’দালতের নির্দেশে দুদক এসব বাস জ’ব্দ করে। এরপর থেকে সেগুলো এখানেই রাখা ছিলো।