সানি লিওনের বাংলাদেশ সফর বাতিলের কারণ জানালেন তথ্যমন্ত্রী

| আপডেট :  ১১ মার্চ ২০২২, ০৮:৫৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ মার্চ ২০২২, ০৮:৫৩ অপরাহ্ণ

বলিউড অভিনেত্রী সানি লিওনের বাংলাদেশ সফরের অনুমতির বাতিলের কারণ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।তিনি বলেন, পরিচয় গো’পন করে একটি চলচ্চিত্রের কাজে বাংলাদেশে আসতে চেয়েছিলেন এই বলিউড নায়িকা। তবে তা দৃষ্টিগোচর হওয়ায় তার ওয়ার্ক পারমিট বাতিল করেছে তথ্য ম’ন্ত্রণালয়।

শুক্রবার (১১ মার্চ) সন্ধ্যায় আগারগাঁওয়ের মুক্তিযু’দ্ধ জাদুঘরে ‘১০ম লিবারেশন ডকফেস্ট বাংলাদেশে’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, ভারতের ১০ জন শিল্পীকে বাংলাদেশে আসার জন্য অনুমতি দেওয়া হয়েছিল। সেখানে সানি লিওনকে অনুমতি দেওয়া হয়। কিন্তু সানি লিওন নামেও যে তিনি পরিচিত তা গো’পন করা হয়। ভিন্ন নামে, মা’র্কিন নাগরিক দেখিয়ে তার অনুমতি নেওয়া হয়েছিল। তিনি যে পরিচয় গো’পন করেছেন সেটা অ’পরাধ।

বি’ষয়টি জানার পর তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, যারা গো’পন করেছে তারা অন্যায় করেছে। যারা তাকে আনতে চেয়েছে তাদের বি’রুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা আমরা ভাবছি।তথ্যমন্ত্রী বলেন, বর্তমান স’রকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কারণে চলচ্চিত্র শিল্পের খা’রাপ দিন কে’টে গেছে।

চলচ্চিত্র অনুদাননির্ভর শিল্প নয় মন্তব্য করেন তথ্যমন্ত্রী বলেন, সিনেমায় অনুদানের প্রয়োজন থাকলেও শুধু অনুদান দিয়ে সিনেমা শিল্পকে বাঁচিয়ে রাখা যাবে না। অনুদান দেওয়া হয় ভালো সিনেমা নির্মাণে জন্য। সিনেমা শিল্পের বিকাশে যে পদক্ষেপ নেওয়া দরকার তা এই স’রকার নিচ্ছে।

এবারের আয়োজনে বিশ্বের ১৯৬টি দেশ থেকে জমা হয়েছিল একুশ শতাধিক ছবি, জমা করা ছবির মধ্য থেকে ৪০টি দেশের ১৪০টি ছবি প্রদর্শিত হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে সং’সদ সদস্য আসাদুজ্জামান নূর উপস্থিত ছিলেন।