ব্যর্থ প্রেমিক বাপ্পারাজের জন্য নিপুণের প্রার্থনা

| আপডেট :  ১১ মার্চ ২০২২, ০৭:৫২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ মার্চ ২০২২, ০৭:৫২ অপরাহ্ণ

ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পারাজ। পর্দায় তাকে নানা আমেজ, ইমেজ, স্বাদের গল্প ও চরিত্রে দেখেছেন দর্শক। সবকিছু ছাপিয়ে ত্রিভুজ প্রেমের সিনেমায় ব্যর্থ প্রেমিকের চরিত্রে বাপ্পারাজ একটি ব্র্যান্ড এবং দারুণ সাফল্যের উদাহরণ। আজ এই অভিনেতার জন্মদিন।

বাপ্পারাজের জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন দেশীয় চলচ্চিত্রের সু-অভিনেত্রী নিপুণ আক্তার। এই নায়কের সঙ্গে বহু বছর আগে তোলা একটি ছবি ফেসবুকে পোস্ট করে নায়িকা লিখেছেন, ‘চলচ্চিত্রের রাজাধীরাজ- নায়করাজের রাজপুত্র বাপ্পারাজ। চলচ্চিত্রের প্রিয়জন, প্রিয়ভাজন, প্রিয়তোষ, সজ্জন স্বজন, অজাতশত্রু, বরেণ্য অভিনেতা বাপ্পা ভাইয়ের আজ শুভ জন্মদিন।

আজকের এই শুভ দিনে আরো আলোকিত আগামীর জন্য প্রার্থনা অবিরাম।’বাবা নায়করাজ রাজ্জাকের হাত ধরে ১৯৮৬ সালে ঢাকাই সিনেমায় পা রাখেন বাপ্পারাজ। তিন দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

বাপ্পারাজ অভিনীত ত্রিভূজ প্রেমের ‘প্রেমের সমাধি’, ‘প্রেমগীত’, ‘হারানো প্রেম’, ‘ভুলোনা আমায়’, ‘বুক ভরা ভালোবাসা’, ‘ভালোবাসা কারে কয়’- এমন বেশ কিছু সিনেমা তাকে দিয়েছে অনন্য জনপ্রিয়তা। এছাড়াও ‘বাবা কেন চাকর’, ‘সন্তান যখন শত্রু’, ‘সৎ ভাই’, ‘জবাব চাই’ ইত্যাদি ছবিগুলো দিয়ে দর্শকের মন ভরিয়েছেন এই নায়ক। সবশেষ ‘পোড়ামন ২’ সিনেমায় দেখা গেছে তাকে।

অন্যদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ-নিপুণের দ্বন্দ্ব সিনেমার গল্পকেও হার মানায়।