নিপুণের ২ সাবরিনা বলবেন সব নারীর কথা

| আপডেট :  ৮ মার্চ ২০২২, ১০:৪৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ মার্চ ২০২২, ১০:৪৯ অপরাহ্ণ

ভিন্ন দুই স্তরের দুই নারী। দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে সমাজের সব নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে ‘সাবরিনা’ নামে একটি ওয়েব সিরিজে। এটি বানিয়েছেন নির্মাতা আশফাক নিপুণ। তার সর্বশেষ ওয়েব সিরিজ ‘মহানগর’ তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো হইচই প্লাটফর্মে।

এবার একই প্লাটফর্মে আসছে এই নির্মাতার ‘সাবরিনা’। মঙ্গলবার বিশ্ব নারী দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন করে নারীকেন্দ্রিক এই সিরিজের টিজার প্রকাশ করা হয়। সিরিজটিতে দুই সাবরিনা চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা। সাংবাদ সম্মেলনে ছিলেন তারাও। আরও হাজির ছিলেন সাবরিনায় ‘বেবি’ চরিত্রে অভিনয় করা রুনা খান।

টিজার প্রকাশ আয়োজনে নির্মাতা আশফাক নিপুণ বলেন, ‘আমার কাছে সব সময়ই সামাজিক প্রেক্ষাপটের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে- এমন গল্প বলা খুব গুরত্বপূর্ণ। নারীকেন্দ্রিক একটি গল্প বলা, যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়। আমার আগের কাজগুলো দর্শক যেভাবে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না।’

প্রথমবার ওয়েব সিরিজে কাজ প্রসঙ্গে মেহজাবীন বলেন, ‘গল্পে সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। অভিনয়শিল্পী হিসেবে আমি সব সময়ই একজন নারীর অনুভূতিকে প্রাধান্য দেয়- এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনায় এমন একটি গল্প বলা হয়েছে, যা প্রকৃতপক্ষে শুধু একজন নারী নয়, বরং আমাদের সমাজের সব নারীর গল্প। দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, মার্চেই সিরিজটি সম্প্রপ্রচার শুরু হবে। ‘সাবরিনা’ সিরিজে আরও অভিনয় করেছেন, ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী ও সৈয়দ জামান শাওন।