বঙ্গবন্ধুর ভাষণ অবমাননার অভিযোগে ইবি ছাত্রকে ল্যাম্পপোস্টে বেঁ’ধে পে’টালো ছাত্রলীগ

| আপডেট :  ৮ মার্চ ২০২২, ০৭:৩০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ মার্চ ২০২২, ০৭:২৯ অপরাহ্ণ

ফেসবুক মন্তব্যের জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুজ্জামান আরিফকে ল্যাম্পপোস্টে বেঁ’ধে মা’রধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ফেসবুকে একটি পোস্টের মন্তব্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ কে ‘অবমাননা করেছে’ অ’ভিযোগ এনে তাকে মা’রধর করা হয়। পরে প্রক্টরিয়াল বডির নির্দেশনায় তাকে ইবি থানা পুলিশে সোপর্দ করা হয়। সোমবার ৭ই মার্চ রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় এ ঘটনা ঘটে।

মন্তব্যের জেরে সোমবার রাত সাড়ে ৯টার দিকে অ’ভিযুক্ত আরিফকে ক্যাম্পাসের প্রধান ফটক এলাকায় ল্যাম্পপোস্টে খুঁটিতে দঁড়ি দিয়ে বেঁ’ধে মা’রধর করেন বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ নেতা রাকিব হাসান এবং শাখা ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বি’ষয়ক সম্পাদক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আরিফ

পরে রাত ১০টার দিকে সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন ও শরিফুল ইসলাম জুয়েল ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়। এরপর আরিফকে ইবি থানায় সোপর্দ করা হয়। পরবর্তীতে প্রক্টরের নির্দেশে তাকে ছেড়ে দেয়া হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, যে বি’ষয়ে অ’ভিযোগ করা হয়েছে সেটি অ’ভিযুক্তের ফোনে পাওয়া যায়নি। আমরা ফোনটি রেখে দিয়েছি। প্রযুক্তির সাহায্যে আরো যাচাই-বাছাই করবো।

এদিকে মঙ্গলবার অ’ভিযুক্ত শিক্ষার্থীর বি’রুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে শাখা ছাত্রলীগকর্মীদের পক্ষ থেকে প্রক্টর বরাবর লিখিত অ’ভিযোগ করেছেন শাখা ছাত্রলীগ নেতা রাকিব। সূত্রঃ মানবজমিন