কাঞ্চন ভাই এভাবে সংবাদ সম্মেলন করবেন আমি ভাবতেই পারিনি: জায়েদ

| আপডেট :  ৮ মার্চ ২০২২, ১১:০৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৮ মার্চ ২০২২, ১১:০৬ পূর্বাহ্ণ

মাত্র দুইদিন আগেই জায়েদ খানকে শপথ পাঠ করিয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। বলেছিলেন হাইকোর্টের রায়ের প্রতি শ্রদ্ধাশীল তিনি। তবে স্বল্প সময়ের ব্যবধানেই পাল্টে গিয়েছে দৃশ্যপট। সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে এক জরুরি সংবাদ সম্মেলনে নতুন ঘোষণা দিয়েছেন।

তিনি জানান, জায়েদ খান ও নিপুণের মধ্যে চলমান আইনি জলিতা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন আরও অভিযোগ করেন জায়েদ খানের দেখা কোর্টের রায়ের কপিটি সঠিক ছিল না। এর কারণে জায়েদ খানকে পাঠ করানো শপথ গ্রহণ অযোগ্য বলে বাতিল করে দেন।পাশাপাশি জায়েদ বিরুদ্ধে আরও কিছু অভিযোগ তুলে আনেন তিনি।আর সেসব অভিযোগের ভিত্তিতে এবার মুখ খুললেন জায়েদ খান। রাত ১১টার দিকে তিনি গণমাধ্যমের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তরও দিয়েছেন তিনি।

জায়েদ খান বলেন, ‘আসলে ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কোথাও একটা ভুল হচ্ছে। হাইকোর্টে আমি মামলাটা জিতেছি। এটা প্রমাণও করেছি। আমার আইনজীবি নতুন মামলার সার্টিফিকেট দেখিয়েছি। কাঞ্চন ভাই পড়লেন তারপর আমাকে শপথ পাঠ করিয়েছেন। এখন প্রতারণা আসলে কই থেকে আসছে সেটা বুঝতে পারছি না। ইলিয়াস কাঞ্চন ভাই কিন্তু একবারও বলেননি আমাকে ফটোকপি দিতে। জালিয়াতি বা ভুয়া কাগজ যেটাকে বলা হচ্ছে, সেটা আসলে ঠিক কিভাবে হলো এটা বুঝতে পারছি না।

তিনি আরও বলেন, আপিলের কপি তো অনলাইনে পাবলিস্ট হয়েছে। সেই কাগজটাই আমি দিয়েছি। কিন্তু এটা নিয়ে এভাবে সংবাদ সম্মেলন করবেন ইলিয়াস কাঞ্চন ভাই আসলে আমি ভাবতেই পারিনি। ওনার সব অভিযোগই অস্বীকার করছি। কারণ কোথাও একটা ভুল হচ্ছে। এছাড়া ফটো কপি দিতে পারি নাই, সিল ঠিক ছিল না এসব অভিযোগের কোন ভিত্তি নাই। উনি অনেক সম্মানিত মানুষ।’ জায়েদ খান এসব বিষয়ে আরও অনেক কথাই বলেন জায়েদ খান। তবে নতুন যেই সিদ্ধান্ত হোক না কেন তা গ্রহণযোগ্য হবে না। সুপ্রিম কোর্ট এখন যা বলবেন তাই আমি মাথা পেতে নিবো।