ফের সাধারণ সম্পাদকের চেয়ারে বসে নিপুণ; আমি এর শেষ দেখে নেব

| আপডেট :  ৭ মার্চ ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ মার্চ ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ণ

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর চেম্বার জজ আদালত স্থগিতাদেশ দেওয়ার পর ফের সমিতির চেয়ারে গিয়ে বসলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার আবেদনের প্রেক্ষিতে রবিবার এই পদের ওপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিয়েছেন আদালত।এই আদেশ পাওয়ার পর বিকালেই নিপুণ ছুটে যান এফডিসিতে। সাংবাদিকদের সঙ্গে কিছুক্ষণ আলাপের পর গিয়ে বসেন শিল্পী সমিতিতে সাধারণ সম্পাদকের চেয়ারে। এ সময় আবারও তাকে ফুল দিয়ে বরণ করেন তার সমর্থিত শিল্পী ও কলাকুশলীরা।

সুপ্রিম কোর্টের এ আদেশে সন্তোষ প্রকাশ করেছেন চিত্রনায়িকা নিপুণ। রোববার (৬ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, অনেকেই প্রশ্ন করেছিলেন এত যুদ্ধ কেন এই একটি চেয়ারকে কেন্দ্র করে। দেখুন আমি কিন্তু প্রথমেই বলেছি এই চেয়ার নিয়ে আমার কোনো যুদ্ধ নয়, আমার যুদ্ধ হচ্ছে একজন অপশক্তি ও অন্যায়ের বিরুদ্ধে।

‘আমাকে অভিনয় বাদ দিয়ে এখন কোর্টের বারান্দায় বারান্দায় ঘুরতে হচ্ছে। যেহেতু আমাকে আমার ব্যবসা রেখে, শুটিং রেখে কোর্টে যেতে হচ্ছে প্রতিনিয়ত। তো এখন থেকে আমি কোর্টেই যাব। কারণ, তারাই আমাকে বাধ্য করছে এসব করতে। আমি জানি মহামান্য আদালত থেকে ন্যায়বিচার আমি পেয়েছি। আগামীতেও পাব।’

এ সময় সাংবাদিকদের আরও অনেক প্রশ্নের উত্তর দিয়ে নিপুণ বলেন, ‘এ নিয়ে আমাকে দুইবার কোর্টে যেতে হয়েছে। আমি এর আগে কখনো কোর্টে যাইনি। আমি কোর্টে দাঁড়িয়েছি একমাত্র শিল্পীদের জন্য, এর শেষ দেখে নেব।’

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ মার্চ) তৃতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। বিএফডিসির স্টাডি রুমের সামনে খোলা মাঠে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন তাকে শপথ বাক্য পাঠ করান।

এ সময় আরও শপথ নেন সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সুচরিতা ও অরুণা বিশ্বাস। শপথ শেষে সমিতির প্রথম কার্যনির্বাহী মিটিংয়ে অংশ নেন উপস্থিত সবাই।