গুজবে কান দেবেন না, আমরা অস্ত্র নামিয়ে রাখবো না: জেলেনস্কি (ভিডিও)

| আপডেট :  ২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৩:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৩:০১ অপরাহ্ণ

কিয়েভে রুশ আ’ক্রমণের রাতটি পার করার পর ইউক্রেনের প্রে’সিডেন্ট ভলোদিমির জে’লেনস্কি দেশবাসীকে গুজবে কান না দেয়ার নির্দেশনা দিয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) টুইটারে এক ভিডিওবার্তায় জে’লেনস্কি বলেন, অনেক ধরনের খবরই ছড়ানো হচ্ছে, যেখানে বলা হয়েছে আমি নাকি ইউক্রেনের সে’নাবা’হিনীকে আত্মসমর্পণ করতে বলেছি। তাই আমি পরিষ্কার করে বলছি, এগুলো সবই গুজব। এসব গুজবে কান দেবেন না।

ভলোদিমির জে’লেনস্কি বলেন, আমরা অ’স্ত্র নামিয়ে রাখবো না। আমাদের দেশকে রক্ষা করার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞই আছি আমরা। সত্যই আমাদের প্রধান অ’স্ত্র। যেকোনো মূল্যে আমরা আমাদের দেশ, পরিবার ও শি’শুদের রক্ষা করবো।

শনিবার রাতে রুশ সে’নাবা’হিনী কিয়েভে প্রবেশ করে ব্যাপক হা’মলা চা’লায়। শহরজুড়ে সারারাত শোনা যায় গোলাগু’লির শব্দ। কিয়েভের বেশ কয়েকটি ভবন এই হা’মলায় ধ্বং’সপ্রাপ্ত হয়েছে। এসব ভবন দেখে মি’সাইল হা’মলার অনুমান করা হচ্ছে। খবর মির্নিং হেরাল্ডের।

শনিবার প্রথম প্রহরে একটি ভিডিওবার্তায় ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জে’লেনস্কি বলেছিলেন, আজ রাতে শ’ত্রুরা আমাদের প্রতিরোধ ব্যবস্থা ভাঙতে বিশ্বাসঘা’তকের মতো জঘন্য ও অ’মানবিক পথে হলেও তাদের সমস্ত শক্তি ব্যবহার করবে। আজ রাতে তারা আমাদের ও’পর আ’ক্রমণ করবে। আমাদের সবাইকে বুঝতে হবে আমরা কীসের মুখোমুখি হচ্ছি। এই রাতটা আমাদের সহ্য করতে হবে।