টাটা ন্যানো গাড়ি দিয়ে বানিয়ে ফেলেছেন আশ্চর্য এক হেলিকপ্টার!

| আপডেট :  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৩ পূর্বাহ্ণ

চলছে বিয়ের মৌসুম। আর বর্তমান সময়ে বিয়ের অনুষ্ঠানের নতুন ট্রেন্ড হলো হেলিকপ্টারে করে বরের আগমন। তবে হেলিকপ্টারের অত্যাধিক ভাড়ার কারণে অনেকেরই সাধ থাকলেও হেলিকপ্টারে চড়ে বিয়ে করা সম্ভব হয় না। আর এই অবস্থায় ভারতের বিহার রাজ্যের এক মেকানিক একটি অভিনব কাজ করেছেন।

‘জুগাড় প্রযুক্তি’ কাজে লাগিয়ে তিনি একটি টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছেন। ইন্ডিয়া ডট কমের প্রতিবেদন অনুযায়ী ওই মেকানিক বিহারের বাগাহার বাসিন্দা। নাম গুড্ডু শর্মা। ন্যানো গাড়িটিকে হেলিকপ্টারে রূপান্তর করতে দুই লাখ টাকা খরচ হয় তার।

তবে তার বিনিয়োগ সার্থক হয়েছে। মানুষ তার হেলিকপ্টার ভাড়া নিচ্ছেন। ট্রিপ প্রতি মাত্র ১৫ হাজার টাকার বিনিময়েই সেটি ভাড়া দিচ্ছেন গুড্ডু। সামনে দেখলে যে কেউই ন্যানো হেলিকপ্টারটিকে বাস্তবের হেলিকপ্টার মনে করবে।

তবে ন্যানো হেলিকপ্টারে, হেলিকপ্টারের মতো সবই এটি আকাশে ওড়ে না, রাস্তায় চলে। যদিও চলার সময় মাথার উপরে বনবন করে ঘোরে কপ্টারের ব্লেড। পিছনে লেজেও লাগানো আছে ছোট মাপের প্রপেলার। এছাড়া, বর-কনের যেন মনে হয়, তারা হেলিকপ্টারেই ভ্রমণ করছেন বিয়ের দিন তার জন্য কপ্টারটিকে এলইডি লাইট দিয়েও সাজানো হয়।