পু’রুষা’ঙ্গ দৈর্ঘ্যে ছোট মানেই কি পৌ’রুষ কম? রইল বিশেষজ্ঞের মতামত

| আপডেট :  ১৪ ডিসেম্বর ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৪ ডিসেম্বর ২০২০, ০৮:৫৬ পূর্বাহ্ণ

অস্’বীকার করার উপায় নেই- অ’ঙ্গপ্রত্যঙ্গ সৌষ্ঠবযুক্ত হলে তা নিঃস’ন্দেহে তুখোড় যৌ’ন আ’কর্ষণের কে’ন্দ্রবিন্দুতে পরিণত হয়। এ ক্ষেত্রে শুধু যথাযথ আকারই নয়, কোনও কোনও ক্ষেত্রে আয়তনটিও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। না’রীশরীরের ক্ষেত্রে যেমন সাহিত্য থেকে শুরু করে ভাস্কর্য- শিল্পের নানা ক্ষেত্রেই বার বার উঠে এসেছে সুবর্তুল বৃহৎ বক্ষদেশ (B’oobs) আর গুরু নি’তম্বের কথা। তেমনই বিপরীত দিক থেকে দেখলে পু’রুষশরীরে আ’কর্ষণের কেন্দ্রে থাকে দীর্ঘ এবং বলিষ্ঠ লি’ঙ্গ (P’enis)!

কিন্তু পু’রুষাঙ্গের আয়তন যদি প্রত্যাশামাফিক দীর্ঘ না হয়? কা’মোদ্দীপনার মুহূর্তেও তা যদি তুলনায় ছোটই থাকে? তাহলে কী হবে ! এই পর্বে বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়াল আলোচনা করেছেন সেই স’মস্যা নিয়েই। কেন না, ক্ষুদ্র পু’রুষা’ঙ্গ কোনও কোনও ক্ষেত্রে যৌ’ন উদ্দীপনার আবেশে সাহায্য করে থাকে। ইংরেজিতে যাকে বলা হয়ে থাকে SPH বা Small P’enis Humiliation। বি’ষয়টি কী, তা এক ত’রুণের চিঠির সূত্র ধরে ব্যাখ্যা করেছেন পল্লবী।

নাম প্রকাশ না করে ওই তরুণ জানিয়েছেন যে তিনি বাংলাদেশে থাকেন। তাঁর পু’রুষা’ঙ্গ আয়তনে ক্ষুদ্র হলেও এই নিয়ে তাঁর কোনও হী’নম্মন্যতা নেই। কিন্তু রয়েছে এক যৌ”ন ইচ্ছা বা Fetish। তিনি চান যে র’তিক্রীড়ার (S’ex) সময়ে স’ঙ্গিনী পু’রুষাঙ্গের ক্ষুদ্র আয়তনের জন্য তাঁকে অ’পমান করবে, খা’রাপ কথা বলবে এবং তার মধ্যে দিয়েই জাগিয়ে তুলবে কা’মোদ্দীপনা। এ নিয়ে তাঁর স’ঙ্গিনীরও আ’পত্তি ছিল না। কিন্তু তিনি বর্তমানে অন্য দেশে পড়তে চলে যাওয়ায় ওই ত’রুণ স’মস্যায় পড়েছেন। অন্যরা ওই ত’রুণীর মতো গুরুত্ব দিয়ে তাঁকে গ্রহণ করছে না। বরং তাঁর পৌ’রুষ নিয়েও প্রশ্ন তুলছেন হবু শ’য্যাস’ঙ্গিনীরা (S’ex Partner)!

এই জায়গায় এসে সবার প্রথমে পল্লবী দুই বি’ষয়ের কথা উল্লেখ করেছেন। অ’ঙ্গপ্রত্যঙ্গ আয়তনে কী রকম হবে, তা জন্মনির্ধারিত ঘটনা। সুতরাং এ নিয়ে ল’জ্জিত বো’ধ করার কোনও কারণ নেই। তা ছাড়া পু’রুষাঙ্গ আয়তনে ক্ষুদ্র হলে সংশ্লিষ্ট ব্য’ক্তির পৌ’রুষও সক্রিয় নয়, এটা নেহাতই এক কিং’বদন্তি। তাই সাফ জানিয়েছেন পল্লবী- পু’রুষা’ঙ্গের আয়তনের উপরে রতিক্রীড়ার গুণগত মান নির্ভর করে না, ওটা নির্ভর করে ব্য’ক্তিবিশেষের চারিত্রিক বৈশিষ্ট্যের উপরে।

কিন্তু অন্যরা যদি এ নিয়ে উ’পহাস করেন, তা হলে সেটা মা’নসিক দিক থেকে বি’পর্যস্ত করে তু’লতে পারে। তাই পল্লবীর দ্বিতীয় পরামর্শ- কারও মন্তব্য গায়ে মা’খার দরকার নেই! একজন উ’পহাস করেছেন, হয় তো অনেকেই করবেন, কিন্তু সবাই করবেন না! তাই উপযুক্ত স’ঙ্গিনীর খোঁজ চা’লিয়ে যাওয়াই ভালো!

সূত্রঃ নিউজ ১৮