সঙ্গীকে তৃ’প্তি দিতে সাহসী হোন বিছানায়, আর যা যা পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ

| আপডেট :  ৩১ জানুয়ারি ২০২২, ০৩:৩২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২২, ০৩:৩২ অপরাহ্ণ

যৌ’নতার সময় নতুন নতুন পন্থা ব্যবহার করুন। শুরুতে অস্বস্তি বোধ করলেও তা আপনার সঙ্গীকে খুশি করতে পারে এবং আপনাকেও সন্তুষ্ট করতে পারে। যৌ’নতার বি’ষয়ে প্রত্যেকেরই আলাদা আলাদা পছন্দ থাকে । মিলনের সময় সঙ্গীর মনের চাহিদা পূরণ করতে না পারলে অনেকেই অস্বস্তিবোধ করেন।

মনের মধ্যে সম্পর্কে তিক্ততা আসার আ’শঙ্কা কাজ করে।অস্ট্রেলিয়ার এক যৌ’ন বিশেষজ্ঞ নাদিয়া বোকোডি জানিয়েছেন কীভাবে আপনি এই স’মস্যাটি কাটিয়ে উঠতে পারেন। ঠিক কী বলেছেন তিনি?

নিজের স্বচ্ছন্দের খোলস থেকে বেরিয়ে আসার পরামর্শ দিয়েছেন তিনি। যৌ’নতার সময় নতুন নতুন পন্থা ব্যবহার করুন। শুরুতে অস্বস্তি বোধ করলেও তা আপনার সঙ্গীকে খুশি করতে পারে এবং আপনাকেও সন্তুষ্ট করতে পারে। মিলনের সময়ে আড়ষ্টতা এড়িয়ে চলুন।

অনেক দম্পতি সঙ্গীর চাহিদা বুঝতেই বেশ কয়েক মাস বা বছর সময় লাগিয়ে ফে’লেন। আপনার সঙ্গী কি আদৌ মিলনের সুখ সঠিক ভাবে উপভোগ করছেন-তাই বুঝতে পারেন না অনেকে। একে অপরের সঙ্গে যৌ’নতা নিয়ে খোলাখুলি আলোচনা করুন।

সঙ্গীর চাহিদা পূরণ করার চেষ্টা করুন। অবশ্যই সেই চাহিদা যেন আপনার পক্ষে শা’রীরিক বা মা’নসিক ভাবে ক’ষ্টদায়ক না হয়, সেই দিকে অবশ্যই সতর্ক থাকুন।মিলনের ক্ষেত্রে দুপক্ষের সম্মতিই প্রয়োজন। তাই একজন যদি কোনও কারণে অনীহা দেখান, তাহলে আরেকজনকে একটু ধৈর্য ধরতে হবে। সুত্রঃ আনন্দবাজার পত্রিকা