শিক্ষামন্ত্রীর ক’রোনা পজিটিভ

| আপডেট :  ৩০ জানুয়ারি ২০২২, ০৬:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ জানুয়ারি ২০২২, ০৬:১৮ অপরাহ্ণ

ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তার স্বামী ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ড সদস্য ড. তৌফিক নেওয়াজও আ’ক্রান্ত হয়েছেন ক’রোনায়।শনিবার রাতে তাদের ক’রোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন শিক্ষা ম’ন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

দেশে গত কিছুদিন ধরে আবার ক’রোনার প্র’কোপ বেড়ে যাওয়ায় প্রতিদিন সং’ক্র’মণ ও মৃ’ত্যু বাড়ছে। আ’ক্রান্তদের মধ্যে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও আছেন। সম্প্রতি স’রকারের একাধিক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও স’রকারি উচ্চপদস্থ কর্মকর্তারাও ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

গত বৃহস্পতিবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বি’ষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিনের ক’রোনায় আ’ক্রান্ত হন। তিনি এর আগেও ক’রোনায় আ’ক্রান্ত হয়েছিলেন পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন। ২০২০ সালের ১২ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত সম্মিলিত সা’মরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

একইদিনে আ’ক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় সংস্কৃতিবি’ষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের। তার স্ত্রীও ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

এরআগে গত ২০ জানুয়ারি পার্বত্য চট্টগ্রামবি’ষয়ক ম’ন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের ক’রোনা শনাক্ত হন। মন্ত্রীর মেয়ে এবং সহধর্মিণীও ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

২০২০ সালের ৬ জুনও একবার ক’রোনায় আ’ক্রান্ত হয়েছিলেন বীর বাহাদুর। এ নিয়ে দুইবার ক’রোনা শনাক্ত হলো মন্ত্রীর।একইদিনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুম’দারেরও ক’রোনাভা’ইরাস শনাক্ত হয়।তবে আ’ক্রান্ত মন্ত্রী ও তাদের পরিবারের সদস্যরা সবাই শা’রীরিকভাবে ভালো আছেন বলে জানা গেছে।

এদিকে ক’রোনায় আ’ক্রান্ত হওয়ার কারণে স’রকারি মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ পাওয়া ২ হাজার ৬৫ জন প্রার্থীর প্রতিনিধিদের হাতে নিয়োগপত্র এবং এনটিআরসিএর সুপারিশ পাওয়া ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীর হাতে সুপারিশপত্র তুলে দেওয়ার কথা ছিল শিক্ষামন্ত্রী দীপু মনির।

ক’রোনা আ’ক্রান্ত হওয়ায় তিনি আইসোলেশনে থাকায় ভার্চুয়াললি অংশ নেবেন মন্ত্রী।সোমবার দুপুরে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।