জেনে নিন নিপুণের আপিলের ফলাফল কী হল

| আপডেট :  ২৯ জানুয়ারি ২০২২, ১১:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ জানুয়ারি ২০২২, ১১:০৫ অপরাহ্ণ

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে চিত্রনায়ক জায়েদ খানের কাছে সাধারণ সম্পাদক পদে হেরে লিখিত আপিল করেছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। কিন্তু তাতে কোনো ফল পেলেন না অভিনেত্রী। নিপুণের আবেদন মতো পুনরায় ভোট গণনা করে জায়েদের জয়ই বহাল রেখেছে আপিল বোর্ড।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান।তিনি বলেন, ‘সম্পাদকীয় পরিষদে ২৬টি ভোট নষ্ট হয়েছে। নিপুণের ১৪টি এবং জায়েদ খানের ১২টি। ভোটারদের ভুলে এমনটা হয়েছে। নির্বাচন কমিশনের ফল সঠিক আছে। পুনরায় ভোট গণনার সময় নিপুণ উপস্থিত ছিলেন। তিনি এতে সন্তুষ্ট।’

জানা যায়, পুনরায় ভোট গণনার সময় আপিল বোর্ডের সঙ্গে সেখানে আরও উপস্থিত ছিলেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী।

জায়েদের জয়কে চ্যালেঞ্জ করে শনিবার দুপরে আপিল বোর্ডে আবেদন করেন নিপুণ। সন্ধ্যায় পুনরায় ভোট গণনা করা হয় এফডিসিতে। তাতে ফলাফলের কোনো পরিবর্তন না হওয়ায় শিল্পী সমিতির নতুন কমিটিতে সভাপতি ইলিয়াস কাঞ্চনের সঙ্গে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানই শপথ নিতে যাচ্ছেন।

এর আগে গত দুই মেয়াদেও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন এই অভিনেতা। এবার তৃতীয়বারের মতো তিনি জয় পেয়েছেন। অন্যদিকে, প্রথমবারের মতো সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন নিপুণ। কিন্তু জায়েদের কাছে হেরে গেছেন ১৩ ভোটে।

শুক্রবার উৎসবমুখর পরিবেশে শেষ হয় চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। এদিন এফডিসিতে ভোট শুরু হয় সকাল নয়টায়। শেষ হয় বিকাল পাঁচটায়। এবার ভোটার ছিলেন ৪২৮ জন। ভোট দেন ৩৬৫ জন। ফলাফল ঘোষণা হয় শনিবার ভোর চারটায়।