ইলিয়াস কাঞ্চনকে নিয়ে যা বললেন জায়েদ খান

| আপডেট :  ২৯ জানুয়ারি ২০২২, ০২:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ জানুয়ারি ২০২২, ০২:৩৯ অপরাহ্ণ

শিল্পী সমিতির এবারের নির্বাচনকে ঘিরে দৃষ্টি ছিল সবার। মাসখানেক ধরেই নির্বাচন ঘিরে আলোচনা, সমালোচনার ঝড় বইছিল দেশের শোবিজ অঙ্গনে। আর অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শিল্পী সমিতির ভোটগ্রহণ শেষ হয়ে ফলাফল ঘোষণা করা হয়েছে।

ফলাফলে প্রথমবারের মতো সভাপতি পদে ১৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার বিপরীতে গত দুইবারের সভাপতি মিশা সওদাগর হেরেছেন। তার প্রাপ্ত ভোট হলো ১৪৮।

অন্যদিকে টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি পেয়েছেন ১৭৬ ভোট। তার বিপরীতে চিত্রনায়িকা নিপুণ হেরেছেন। তার প্রাপ্ত ভোট ১৬৩।

এবারের নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। জায়েদ খানের বিপক্ষের প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হলেও একসঙ্গে মিলেমিশে কাজ করার ঘোষণা দিয়েছেন জায়েদ খান।

শনিবার (২৯ জানুয়ারি) সকাল পৌনে ৬টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। ফলাফল পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন জায়েদ খান।

সাবেক সভাপতি মিশা সওদাগরকে মিস করবেন বলে জানিয়ে চিত্রনায়ক জায়েদ খান বলেন, ‘মূলত যারা ভোটার তারা আমাদের ইন্ডাস্ট্রিরই শিল্পী। তারা যেটা ভালো মনে করেছেন, যোগ্য মনে করেছেন তাকেই পাশ করিয়েছেন। আমার এবার বিজয়ী হওয়ার পর মনে হচ্ছে অনেক কষ্ট নির্বাচন করা। এবার একটু বেশিই কঠিন হয়ে গেছে। আমাকে যারা ভোট দিয়েছেন তাদেরকে আমি সম্মানের সহিত ধন্যবাদ জানাই এবং মনের গভীর থেকে ভালোবাসা জানাই। সবার দোয়া আর ভালোবাসায় আমি এই শিল্পী সমিতির জন্য নতুন নতুন ভাবনা ভাবতে চাই। সবার জন্য আরও ভালো কিছু করতে চাই।’

সভাপতি হয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নতুন এই সভাপতির সঙ্গে কাজ করা প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘আমি অনেক সম্মানের সহিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তথা কাঞ্চন ভাইয়ের নাম নিতে চাচ্ছি। আমাদের বাংলা চলচ্চিত্রের গুণী মানুষ। আমাদের অভিভাবক তিনি। উনার মতো একজন মানুষের সঙ্গে আমি কাজ করতে পারব এটা আসলে আমার ভাগ্যের ব্যাপার। এর আগে উনি দুই মেয়াদে শিল্পী সমিতির উপদেষ্টা হিসেবে আমাদের সঙ্গে ছিলেন। এবার সভাপতি হয়েছেন। নিশ্চয়ই তিনি আমাদের স্নেহ ও ভালোবাসায় সবসময় পাশে রেখেছেন ভবিষ্যতেও রাখবেন। মাত্র ফলাফল আসলো, আমরা নতুনভাবে চিন্তা করব, যেভাবে শিল্পীদের জন্য ভালো হবে আমরা সেটা করারই চেষ্টা করব। দিনশেষে তো শিল্পী সমিতির বাইরে ও ভেতরে আমরা শিল্পীর জন্যই কাজ করব। এর আগে মিশা ভাইয়ের সঙ্গে কাজ করেছি একটা বোঝাপড়া তৈরি হয়েছিল। এখন আশা করি নতুন ভাবে কাঞ্চন ভাইয়ের সঙ্গেও ভালো কিছু হবে। সমিতির সবাই মিলেই ভালো কিছু করা চেষ্টা থাকবে।’