ফের সাত সকালে ট্রেনের ধাক্কায় ৩ জন নি’হত

| আপডেট :  ২৬ জানুয়ারি ২০২২, ১০:২২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ জানুয়ারি ২০২২, ১০:২২ পূর্বাহ্ণ

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার ৩ আরোহী নি’হত হয়েছেন। আ’হত হয়েছেন আরও ৬ জন।বুধবার (২৬ জানুয়ারি) সকালে সদরের দারোয়ানী স্টেশন সংলগ্ন রেলক্রসিংয়ে এই ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, অটোরিকশাযোগে ৯ জন শ্র’মিক উত্তরা ইপিজেডে কারখানায় কাজে যাচ্ছিলেন। রেলক্রসিং পাড় হওয়ার সময় চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেসের সাথে ধাক্কা লাগে অটোরিকশাটির। প্রায় ২০ গজ দূরে গিয়ে ছিটকে পড়ে তিন চাকার বাহনটি। এতে ঘটনাস্থলেই শেফালী বেগম নামে অটোরিকশার এক যাত্রী নি’হত হন। হাসপাতালে নেয়া হলে আরও দুই নারীকে মৃ’ত ঘোষণা করেন চিকিৎসক।

আ’হতদের নীলফামারী সদর হাসপাতাল ও রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে। রেল ক্রসিংটিতে কোনো গেট বা গার্ড না থাকা এবং ঘন কুয়াশার কারণে এই দু’র্ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

সাত সকালে ট্রেনে কা’টা পড়ে প্রা’ণ গেলো ৩ জনের
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজে’লায় ট্রেনে কা’টা পড়ে তিনজন নি’হত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহীগামী মেইল কমিউটার ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছেড়ে যায়। চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে দেড় কিলোমিটার দূরে হাজির মোড় এলাকায় ট্রেনের সঙ্গে ভটভটির ধাক্কা লাগে। এতে ভটভটি চালকসহ তিনজন ঘটনাস্থলেই মা’রা যান।

নি’হতরা হলেন- আলীনগর ভুতপুকুর এলাকার আবদুল গণির ছেলে ফুলচান (৫৫), রইস উদ্দীনের ছেলে শেহের আলী (৪৫) ও ভটভটি চালক আমনুরা এলাকার নাইমুল ইসলাম।ফুলচানের ছোটভাই আবদুল মজিদ জানান, পুকুরে মাছ ধরার পর সেগুলো ভটভটি করে বাজারে দিয়ে বাড়ি ফিরছিল তার ভাইয়েরা। বাড়ির কাছে এসে এ দু’র্ঘটনা ঘটে। এখন অনেক বাড়ি হয়ে যাওয়ায় দূর থেকে ট্রেন দেখা যায় না, ওরা রাস্তা পার হতে গেছে, এদিকে ট্রেনও চলে এসেছে বুঝতে পারেনি। চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের

সহকারী স্টেশন মাস্টার মোহাম্ম’দ ওবায়দুল্লাহ জানান, সাড়ে ৮টার দিকে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যায়। পরে হাজির মোড় এলাকায় ভটভটির সঙ্গে দু’র্ঘটনা ঘটে। হাজির মোড়ে ট্রেন লাইনের ও’পর দিয়ে রাস্তা থাকলেও সেখানে কোন গেট নেই, ফলে গেটম্যানও থাকে না। এ কারণে দু’র্ঘটনা ঘটে গেছে।