ক’রোনায় চলতি বছরে আক্রান্তের রেকর্ড , বেড়েছে মৃ’ত্যু

| আপডেট :  ২৪ জানুয়ারি ২০২২, ০৬:০৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ জানুয়ারি ২০২২, ০৬:০৪ অপরাহ্ণ

দেশে নভেল ক’রোনাভা’ইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃ’ত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জন। এ নিয়ে দেশে মোট মৃ’ত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২৩৮ জনে। মোট শনাক্ত ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪।

এ সময়ে সুস্থ হয়েছে ৯৯৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন ক’রোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৩৭ শতাংশ।আজ সোমবার স্বা’স্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৯৯৯টি। সে হিসাবে ক’রোনা শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ।

মৃ’তদের মধ্যে পুরুষ নয় জন ও নারী ছয়জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃ’ত্যু হয়েছে। এ বিভাগে ক’রোনায় মা’রা গেছে ছয় জন। এ ছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে এবং সিলেটে দুইজন ও ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃ’ত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন স’রকারি হাসপাতালে ও তিন জন বেস’রকারি হাসপাতালে মা’রা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ক’রোনা রো’গী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে।