উত্তরায় সরকারি প্লট দখল করে চলছে রমরমা বাণিজ্য, মাসে অর্ধকো‌টি টাকা নেন ক‌মিশনার (ভিডিও)

| আপডেট :  ২৩ জানুয়ারি ২০২২, ১০:৫১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ জানুয়ারি ২০২২, ১০:৫১ পূর্বাহ্ণ

উত্তরায় রাজউকের প্লট দ’খল করে চলছে রমরমা বাণিজ্য। প্লটে স্থাপনা গড়ে তুলে ভাড়ার বিনিময়ে মাসে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অ’ভিযোগ উঠেছে স্থানীয় কাউন্সিলর শরীফুল ইসলামের বি’রুদ্ধে। শুধু তাই নয়, কি’শোর গ্যাং গড়ে তুলে ফুটপাত, রেস্তোরা, হাসপাতালে চাঁ’দাবাজিসহ এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে চ’ক্রের সদস্যরা। আইনশৃঙ্খলা বাহিনীর নাকের ডগায় চলছে এসব অ’পকর্ম।

সরেজমিন ঘুরে দেখা গেছে, রাজধানীর উত্তরার সোনারগাঁও জনপদ সড়ক। রাস্তার দু’পাশে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের আবাসিক ও বাণিজ্যিক মিলে ২৮টি প্লট খালি রয়েছে। রাজনৈতিক প্রভাব খাটিয়ে স’রকারি এসব প্লট দ’খলে নিয়েছে স্থানীয় কাউন্সিলর শরীফুল ইসলাম ও তার সহযোগীরা।

গড়ে তোলা হয়েছে বেশকিছু স্থাপনা। যেখান থেকে প্রতি মাসে ৫৪ লাখ টাকার বেশি ভাড়া তোলা হয়। স্ট্যাম্পে চুক্তিনামাসহ বেশকিছু অ’ভিযোগের প্রমানও মিলেছে আরটিভি টিমের অনুসন্ধানে।

কেবল প্লট দ’খলই নয়, কি’শোর গ্যাং ও নিজস্ব বাহিনীর মাধ্যমে, ফুটপাত হোটেল থেকে শুরু করে আবাসিক প্লটে চাঁ’দাবাজির ঘটনায় অ’তিষ্ঠ এলাকাবাসি। অ’ভিযোগের সত্যতা নিয়ে স্থানীয় কাউন্সিলরের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

স’রকারি প্লট দ’খলের ঘটনায় হতবাক খোদ রাজউক চেয়ারম্যান আমিন উল্লাহ নূরী। শিগগিরই উ’চ্ছেদ অ’ভিযান চা’লানো হবে বলে জানিয়েছেন তিনি।এদিকে রাজউকের প্লট দ’খল করে যারা উত্তরায় অ’পরাধ সাম্রাজ্য গড়ে তুলেছে, তাদের আইনের আওতায় আনার দাবি স্থানীয়দের। সুত্রঃ আরটিভি নিউজ