ফিরে দেখা ২০২১: যা কিছু ভাইরাল - বাংলা একাত্তর ফিরে দেখা ২০২১: যা কিছু ভাইরাল - বাংলা একাত্তর

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিরে দেখা ২০২১: যা কিছু ভাইরাল

ফিরে দেখা ২০২১: যা কিছু ভাইরাল

২০২১ পার করে নতুন বছরে পা দিচ্ছে ২০২২ সালে। নানা আলোচিত সমালোচিত ঘটনার দরুন বছরজুড়েই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ছিলো সরগরম। এমন কিছু বিষয়ই তুলে ধরা হলো-

নাসির-তামিমার বিয়ে: ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা। বিয়ের পর থেকে সামাজিক মাধ্যমে তুমুল বিতর্ক উঠে দু’জনকে নিয়ে। নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তার আগের স্বামীকে ডিভোর্স না দিয়েই নাকি বিয়ে করেছেন। আগের ঘরে একটি সন্তানও নাকি রয়েছে তাদের। এমন অভিযোগ তুলে মামলাও করেন তামিমার আগের স্বামী দাবিদার রাকিব হাসান। সে বিতর্ক এখনও শেষ হয়নি। আদালতে মামলা রয়েছে বিচারাধীন।

‘সি ইউ নট ফর মাইন্ড’: সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচরণ থাকলে এবছর একবার হলেও শোনা গেছে ‘হ্যাভ আ রিল্যাক্স’ আর ‘সি ইউ নট ফর মাইন্ড’ এই বাক্য দু’টি। ব্যাকরণিক দিক থেকে দুটো বাক্যই ভুল হলেও এ দু’টি বাক্যের জন্য বছরের শুরুর দিকে রীতিমতো সোশ্যাল মিডিয়া তারকায় পরিণত হয়েছিলেন গাইবান্ধার বামনডাঙা গ্রামের রেলকর্মচারী শ্যামল।

নায়িকা পরীমণি: এবছরের প্রায় পুরো সময় জুড়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচিত-সমালোচিত ছিলেন বাংলা সিনেমার চিত্রনায়িকা পরীমণি। মূলত গভীর রাতে এক ক্লাবে ধর্ষণ চেষ্টার শিকার হয়েছেন প্রকাশ্যে এমন গুরুতর অভিযোগ তোলার মধ্য দিয়ে আলোচনায় আসেন তিনি। যদিও তা পরে ভিন্ন দিকে মোড় নেয়। এরপর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলায় কাশিমপুর কারাগার থেকে জামিন নিয়ে বের হওয়ার সময় তার হাতে মেহেদি দিয়ে লেখা ছিলো “Try not to adore me,” যার বাংলা ভাবার্থ দাঁড়ায়, তোমার ভালবাসার পরোয়া করি না। একই ভাবে হাতে অশ্লীল লেখা বাক্য প্রদর্শন করে তোপের মুখে পড়েন পরীমণি। এই অশ্লীল চিত্র রাতারাতি সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়।

‘আয়না তত্ত্ব,’ ও ‘পেইনকিলার তত্ত্ব’: ভাইরাল হওয়া থেকে বাদ যাননি এদেশের ক্রিকেটাররাও। বছরের শেষদিকে ক্রমাগত খারাপ পারফরম্যান্সের জন্য অনলাইন দুনিয়ায় সমালোচনার ঝড় ওঠে টাইগারদের নিয়ে। এর মধ্যে মুশফিকের ‘আয়না তত্ত্ব,’ মাহমুদউল্লাহর ‘পেইনকিলার তত্ত্ব’ কিংবা একদম শেষের দিকে সাকিবের পঞ্চপান্ডব নিয়ে মন্তব্য সবকিছুই ছিল সোশ্যাল মিডিয়ার ‘টক অব দ্যা মোমেন্ট।’ মাঝখানে সাকিবের লাথি মেরে স্ট্যাম্প ভাঙা ‘বিপ্লবী’ নাকি ‘উদ্ধ্বত’ আচরণ, তা নিয়ে হয়েছে জলঘোলা।

মানিকে মাগে হিতে: শ্রীলঙ্কান র‍্যাপার ইয়োহানি। দিনটি ছিল ২২ মে। নিজের গাওয়া মানিকে মাগে হিতে গানটির লিংক ফেসবুকে শেয়ার করে লেখেন, হোয়াট ডু ইউ থিঙ্ক (আপনার কী মনে হয়)। গানের তেমন ভিউ নেই। সপ্তাহখানেক পরেই ৩০ জুন ফেসবুকে লিখলেন, ‘উই রিচ ওয়ান মিলিয়ন ভিউ (আমরা ১০ লাখ ভিউ ছুঁয়েছি)। তখনো জানতেন না তার গানটি বিশ্বব্যাপী ভাইরাল হতে যাচ্ছে। তার কিছুদিন পরেই সিদ্ধান্ত নেন গানটি তামিল ও মালয়ালম ভাষায় কাভার করবেন। তার পর থেকে হঠাৎ করেই বাড়তে থাকে ভিউ। একসময় শ্রীলঙ্কার গানের ভিউয়ে রেকর্ড গড়ে। শ্রীলঙ্কার কোনো গান আগে এতবার শোনা হয়নি।

ক্যাটরিনার বিয়ে: ৯ নভেম্বর অনেক গুঞ্জনের মুখে কুলুপ এটে বিবাহ বন্ধনে আবদ্ধ হন জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনার বিয়ে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো খুব সরব ছিল। অবশেষে ভিকি-ক্যাটের বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে।

কাঁচা বাদাম: বর্তমান সময়ে বিশেষ কোনো ঘটনা ঘটলে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়। সম্প্রতি ইউটিউব, টিকটক, ফেসবুকে ঢুঁ মারলেই সামনে আসে কাঁচা বাদাম শিরোনামের একটি গান। গানটি গেয়েছেন একজন ফেরিওয়ালা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে এই গান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com