বিএনপির সাবেক সংসদ সদস্য চৌধুরী আকমল আর নেই

| আপডেট :  ১৯ ডিসেম্বর ২০২১, ০১:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ ডিসেম্বর ২০২১, ০১:১৬ অপরাহ্ণ

বিএনপি দলীয় ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।শনিবার (১৮ ডিসেম্বর) দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর সময় চৌধুরী আকমলের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই মেয়ে ও স্ত্রী রেখে গেছেন। আগামী সোমবার (২০ ডিসেম্বর) ফরিদপুরের ময়েজ মঞ্জিলে সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফের দাফন হবে।জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল এ তথ্য নিশ্চিত করেছেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ফরিদপুর জেলার বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার ভাই প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান। তার পিতামহ ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিভাশ। পিতা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ১৯৯৬ সালে ফেব্রুয়ারির নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর এবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে প্রথম এমপি নির্বাচিত হন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপনির্বাচনে নির্বাচিত হন।