ছাত্রলীগ নেতার হু’মকি, নিরাপত্তা চাইলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা - বাংলা একাত্তর ছাত্রলীগ নেতার হু’মকি, নিরাপত্তা চাইলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা - বাংলা একাত্তর

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
ছাত্রলীগ নেতার হু’মকি, নিরাপত্তা চাইলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা

ছাত্রলীগ নেতার হু’মকি, নিরাপত্তা চাইলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দোলনচাঁপা হলের সদ্য পদত্যাগ করা প্রভোস্ট সিরাজাম মনিরা নিজের জীবনের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করেছেন। শুক্রবার (১৭ ডিসেম্বর) আবেদন জমা দেন তিনি। রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বি’ষয়টি নিশ্চিত করেছেন।

আবেদনপত্রে সিরাজাম মনিরা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের দ্বারা লা’ঞ্ছিত হয়ে ও তার দেয়া জীবননাশের প্রকাশ্য হু’মকির মুখে ১৫ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের মহিলা হল দোলন-চাঁপার প্রভোস্ট পদ থেকে আমি ও চারজন হাউস টিউটর একসঙ্গে পদত্যাগ করতে বা’ধ্য হয়েছি।

এরপর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে জাককানইবি পরিবার থেকে আমার সহকর্মীদের সাথে আমি যখন পুষ্পস্তবক অর্পণ করতে যাই তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবের পাশে দাঁড়িয়ে থাকা দুজন সঙ্গী অ’শ্লীল অঙ্গভঙ্গি করে আমার দিকে তাকিয়ে অট্টহাসি হাসে।

আমার পক্ষে এই নোং’রা ইঙ্গিতপূর্ণ অ’পমান সহ্য করা সম্ভব হচ্ছিল না। আমার সহকর্মীরা এই জিঘাংষা দেখে আমাকে তাড়াতাড়ি বাসায় রেখে যান। তিনি আরও লেখেন, এরপর থেকে আমি লক্ষ্য করেছি কতিপয় শিক্ষার্থী বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে আমার বাসার দিকে তীব্র নজর রাখছে। রাকিব ও তার সঙ্গীদের প্রকাশ্য হু’মকির মুখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমি কার্যত বাসাব’ন্দি। এ অবস্থায় আমার নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

এ বি’ষয়ে জানতে যোগাযোগ করা হলে সিরাজাম মনিরা অ’সুস্থ ও পারিপার্শ্বিক চা’পে হতাশাগ্রস্ত জানিয়ে বলেন, আমার যা কথা তা আবেদনে উল্লেখ করেছি। এর বেশি কিছু বলার নেই।

এদিকে ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান রাকিব এসব অ’ভিযোগ অস্বীকার করে বলেন, আমার বি’রুদ্ধে এসব অ’ভিযোগ সম্পূর্ণ অসত্য। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বি’রুদ্ধে বানোয়াট অ’ভিযোগ আনা হচ্ছে। এ ব্যাপারে আমার বিন্দু পরিমাণ সংশ্লিষ্টতা নেই।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান ‘হল ফিস্ট’ নিয়ে রাকিবের হু’মকির অ’ভিযোগ এনে হল প্রভোস্ট সিরাজাম মনিরা ও চারজন হাউস টিউটর পদত্যাগ করেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com