স্বামী-স্ত্রীর পরিচয়ে রাতে কেবিন ভাড়া, সকালে তরুণীর লা’শ

| আপডেট :  ১০ ডিসেম্বর ২০২১, ০৩:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ ডিসেম্বর ২০২১, ০৩:০২ অপরাহ্ণ

ঢাকা-বরিশাল নৌ-রুটের যাত্রীবাহী বিলাসবহুল এমভি কুয়াকা’টা-২ লঞ্চ থেকে এক ত’রুণীর লা’শ উ’দ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে লঞ্চটির নিচতলায় পেছনের দিকে স্টাফ (গ্রিজার/লস্কর) কেবিন থে‌কে এই লা’শ উ’দ্ধার করা হয়। জানা গেছে, নি’হত ত’রুণীর শারমিন আক্তার। তিনি ঢাকা পলিটেকনিকসংলগ্ন কুনিপাড়া এলাকার বাসিন্দা। তার বাবার নাম এনায়েত হোসেন ফকির।

কুয়াকা’টা-২ লঞ্চের স্টাফ সোহাগ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার রাতে স্বামী-স্ত্রী পরিচয়ে দুই তরুণ-ত’রুণী ১ হাজার ৮০০ টাকায় স্টাফ কেবিন ভাড়া নেন। ত’রুণীর বয়স আনুমানিক ২৫ বছর আর তরুণের বয়স ৩৫ বছর হবে। লঞ্চটি ছাড়ার সময়ও তারা একসঙ্গে ছিলেন। রাত ১১টার দিকে একজন লস্কর তাদের টিকিট দিতে কেবিনে যান। তখন তাদের স্বাভাবিক অবস্থাতেই দেখতে পান তিনি।

সোহাগ বলেন, সকালে কেবিনটি বাইরে থেকে তালাবদ্ধ দেখতে পাওয়া যায়। স’ন্দেহ হলে তালা খুলে কেবিনের ভেতর ত’রুণীর লা’শ দেখতে পাওয়া যায়। এরপর পুলিশে খবর দেওয়া হয়। রাত ৩টার দিকে শ্বা’সরো’ধ করে হ’’ত্যার পর সঙ্গে থাকা তরুণ পালিয়ে গেছে বলে ধারণা লস্করের। লস্কর সোহাগ আরও বলেন, ‘আমি ভাড়া পাইছি, ভাড়া দিছি। কার মনে কী তা তো জানি না।’

সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করলে আসল র’হস্য বের হয়ে আসবে বলে জানিয়েছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক লোকমান হোসেন। তিনি বলেন, এটি পরিকল্পিত হ’’ত্যাকাণ্ড কি না, সেটি নিশ্চিত নই। তবে আশা করছি, দ্রুত আ’সামিকে গ্রে’ফতারে সক্ষম হব। নি’হত ত’রুণীর পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

পিবিআইয়ের পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, ফিঙ্গার প্রিন্টে নি’হত ত’রুণীর নাম ও পরিচয় পাওয়া গেছে। তবে বিস্তারিত কোনো তথ্য মেলেনি।

নৌ-পু‌লিশ বরিশাল অঞ্চলের সহকা‌রী পু‌লিশ সুপার হা‌বিবুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ত’রুণীকে হ’’ত্যা করা হয়েছে। তার সঙ্গে থাকা তরুণকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সেই তরুণের সন্ধান করা হচ্ছে। ম’রদেহ ম’য়নাত’দন্তের জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ম’র্গে পাঠানো হচ্ছে।তিনি জানান, লঞ্চ টার্মিনাল ও লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজ দেখে সঙ্গে থাকা ব্যক্তিকে শনাক্ত করার চেষ্টা চলছে।