‘স্বামীর সেবা না করলে নারীদের বিয়ে করা উচিত নয়’ - বাংলা একাত্তর ‘স্বামীর সেবা না করলে নারীদের বিয়ে করা উচিত নয়’ - বাংলা একাত্তর

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
‘স্বামীর সেবা না করলে নারীদের বিয়ে করা উচিত নয়’

‘স্বামীর সেবা না করলে নারীদের বিয়ে করা উচিত নয়’

অনলাইনে জনপ্রিয় সোশ্যাল ‘ইনফ্লুয়েন্সার’ হারিম শাহ নারীদের নিয়ে মন্তব্য করে আলোচনার ঝড় তুললেন। সম্প্রতি তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, স্বামীর সেবা না করলে নারীদের বিয়ে করা উচিত নয়। খবর জিউও নিউজের। পাকিস্তানের আলোচিত এই টিকটকার নারীবাদ নিয়ে তার ব্যক্তিগত মত তুলে ধরতে গিয়ে এ মন্তব্য করেন।

হারিম আরও বলেন, ‘ইসলামে নারীদের সব ধরনের অধিকার রয়েছে। বিশ্বে আর কোনো ধর্ম নেই যে নারীদের অধিকার নিয়ে কথা বলেছে।’ তিনি দাবি করেন, ‘নারীবাদিরা স্বামীদের সেবা করার বিষয়টিকে ক্ষুণ্ণ করতে চায়। তারা চায় না স্বামীর সেবা করতে বরং স্বামী তাদের সেবা করুক এটাই তারা বাস্তবায়ন করতে চায়। নারীদের মনোভাব যদি এমন থাকে তাহলে তাদের বিয়ে করা উচিত নয়।’

হারিম শাহ আরও বলেন, ‘স্বামী হলো একজন নারীর কাছে আল্লাহর পক্ষ থেকে বড় নেয়ামত। তাই তাদের কথা শোনা উচিত এবং তাদের চাহিদার গুরুত্ব দেওয়া উচিত।’ তিনি মনে করেন, ‘আমার শরীর আমার ইচ্ছা’ এই কথা বলে কেন এখন স্লোগান দিতে হবে। ইসলাম এ ব্যাপারে আমাদের স্পষ্ট করে দিয়েছে। ইসলাম আমাদের সকল অধিকার সম্পর্কে কথা বলেছে।

তবে আমাদের সেই সব নারীদের পাশে দাঁড়ানো উচিত যাদের প্রতি অবিচার করা হয়। একজন নারীর কাজ করার অধিকার রয়েছে, শিক্ষা গ্রহণের অধিকার রয়েছে এছাড়া অধিকার রয়েছে লাইফ পার্টনার পছন্দ করার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com