ভাসানীর মাজারে রেজা-নুরের ওপর দফায় দফায় হা ‘মলা (ভিডিও)

| আপডেট :  ১৭ নভেম্বর ২০২১, ০৩:৪১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ নভেম্বর ২০২১, ০৩:৪১ অপরাহ্ণ

টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে হা’মলার শি’কার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সংগঠনটির সদস্য স’চিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর। বুধবার (১৭ নভেম্বর) সকালে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ও’পর এ হা’মলা চালান বলে অ’ভিযোগ করেন সংগঠনটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান।

তিনি বলেন, পৌঁনে ১২টার দিকে মওলানা ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছালে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী দলীয় স্লোগান দিয়ে আমাদের ও’পর হা’মলা চালান। এতে আমাদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য স’চিব নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতাকর্মী আ’হত হন।

তিনি আরও অ’ভিযোগ করেন, কয়েক দফায় দেশীয় অ’স্ত্র ও ইটপা’টকেলসহ আমাদের ও’পর হা’মলা চা’লানো হয়। প্রায় ৪০ মিনিট পর আমাদের নেতাদের পুলিশের গাড়িতে করে বের করে নেওয়ার সময় ফের হা’মলা চা’লানো হয়।

ছাত্রলীগ নেতাকর্মীদের ও’পর হা’মলা চা’লানোর পাল্টা অ’ভিযোগ তুলেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল। তিনি বলেন, ড. রেজা ও সাবেক ভিপি নুর স’রকার এবং প্রধানমন্ত্রীর বি’রুদ্ধে স্লোগান দিচ্ছিলো। এ সময় ছাত্রলীগের পক্ষ থেকে প্র’তিবাদ করায় তারা আমাদের ও’পর হা’মলা করে। এতে ছাত্রলীগের চার সদস্য আ’হত হন।

ঘটনার পর থেকে ভাসানীর মাজার এলাকায় উ’ত্তেজনা বিরাজ করছে। ছাত্রলীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে মাজার এলাকায় সংগঠিত হয়ে অবস্থান নিয়েছেন। তারা কিবরিয়া ও নুরবি’রোধী নানা স্লোগান দেন।

হা’মলার বি’ষয়ে অতির’ক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন বলেন, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর মাজারে কাছাকাছি পৌঁছার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হা’মলা চালান। পরে ধা’ওয়া-পাল্টা ধা’ওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বেল দাবি করেন তিনি। এদিকে সংবাদ সম্মেলন করে হা’মলার ঘটনায় প্রতিক্রিয়া দেওয়া হবে বলে জানিয়েছেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। ভিডিও দেখতে ক্লিক করুন এখানে