রবিবার, ১৩ Jun ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

শিরোনাম :
রাজধানীতে ভাড়ায় মিলছে স্বামী! সাকিব ইস্যুতে ফেঁসে যাচ্ছেন আম্পায়াররা সাভারে পোশাক শ্রমিকদের অ’বরোধ-বি’ক্ষোভে পুলিশের গু’ লি, না’রী নি’হত গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন
সিঙ্গাপুরে সাকা চৌধুরীর বিলিয়ন ডলারের অর্থের সন্ধান

সিঙ্গাপুরে সাকা চৌধুরীর বিলিয়ন ডলারের অর্থের সন্ধান

আবারও আলোচনায় উঠে এসেছেন যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত বিএনপির সাবেক নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী। বেসরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল ২৪’ এর একটি অনুসন্ধানে জানা গেছে, সিঙ্গাপুরের বিভিন্ন ব্যাংকে সাকা চৌধুরীর বিলিয়ন ডলারেরও বেশি সম্পদ রয়েছে।

সাম্প্রতিক সময়ে বিদেশে অর্থ পাচারের বিষয়টি আলোচিত হওয়ার পরই এ বিষয়ে অনুসন্ধান শুরু করে বেসরকারি এই টিভি চ্যানেলটি। আর অর্থপাচারকারীদের তালিকা খুঁজতে গিয়েই বেরিয়ে আসে থলের বিড়াল। অনুসন্ধানের একপর্যায়ে জানতে পারে জীবদ্দশায় সাকাো চৌধুরী সিঙ্গাপুরে পাচার করেছিলেন এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থ যা এখন রয়েছে সিঙ্গাপুরের বিভিন্ন ব্যাংকে।

তবে সাকা চৌধুরীর পরিবার এ অর্থ দাবি না করায় বর্তমানে অর্থ ফিরিয়ে আনতে সমস্যা হচ্ছে বাংলাদেশের। এ বিষয়ে দুদক আইনজীবী খুরশীদ আলম খান জানান, ইতোমধ্যে পাচার হওয়া এই অর্থ ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার কিন্তু অর্থ ফিরিয়ে আনার এই আইনি প্রক্রিয়াটি বেশ দীর্ঘ।

এছাড়া, রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা এ এম আমিন উদ্দিন বলেন, বিদেশে পাচার করা সব টাকাই ফেরত আনার উদ্যোগ গ্রহণ করেছে সরকার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com