৪৫ রানে ৫ উইকেট নেই বাংলাদেশের

| আপডেট :  ৪ নভেম্বর ২০২১, ০৪:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ নভেম্বর ২০২১, ০৪:৫১ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে বিপদে বাংলাদেশ দল। ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে টাইগাররা। মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডের গতি আর গ্লেন ম্যাক্সওয়েলের স্পিনে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস, তিনে ব্যাটিংয়ে নামা সৌম্য সরকার আর চার নম্বর পজিশনে নামা মুশফিকুর রহিম।২.৫ ওভারে দলীয় ১০ রানে প্রথম সারির এই তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।

প্রথম ওভারেই সাজঘরে ফেরেন লিটন দাস। ইনিংসের তৃতীয় বলেই মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। দলীয় ১ রানে ফেরেন এ ওপেনার। এরপর দ্বিতীয় ওভারে জশ হ্যাজলউডের বলে বোল্ড হয়ে ফেরেন সৌম্য সরকার। ৮ বলে ৫ রান করে ফেরেন তিনি।

২.৫ ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের স্পিনে এলবিডব্লিউ হয়ে ফেরেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকু রহিম। ২ বলে ১ রানে আউট হন মুশফিক। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

এ ম্যাচটি বাংলাদেশ দলের জন্য নিয়মরক্ষার। এই ম্যাচে জিতলে বাংলাদেশের নামের পাশে দুটি পয়েন্ট যোগ হবে। প্রাইজমানি কিছুটা বাড়বে। র‌্যাংকিংয়ে অবনমন ঠেকানো যাবে। তবে হেরে গেলে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ হবে। বিশ্বকাপের চলতি আসরের মূলপর্বে প্রথম চার ম্যাচে শ্রীলংকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যায় টাইগাররা।