ঢাবি ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম দুই বন্ধু, প্রশংসার ঝড় - বাংলা একাত্তর ঢাবি ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম দুই বন্ধু, প্রশংসার ঝড় - বাংলা একাত্তর

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন

ঢাবি ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম দুই বন্ধু, প্রশংসার ঝড়

ঢাবি ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম দুই বন্ধু, প্রশংসার ঝড়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন মো. জাকারিয়া নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তিনি রাজধানী ডেমরার দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। একই মাদ্রাসা থেকে রাফিদ হাসান সাফওয়ান নামে এক শিক্ষার্থী ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটের প্রথম স্থান অধিকার করেন।

ঢাবি ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় দুই বন্ধুর প্রথম হওয়ার খবরে ফেসবুকে প্রশংসার ঝড় উঠেছে। নেটিজেনরা তাদের অভিনন্দন জানানোর পাশাপাশি অনেকেই আবার মাদ্রাসা শিক্ষাকে আর অবহেলা না করারও অনুরোধ জানান। তাদের মতে, মাদ্রাসার শিক্ষার্থীরাও যেকোন প্রতিযোগিতায় সবার আগে থাকতে পারে। তার বাস্তব প্রমাণ দারুন্নাজাতের জাকারিয়া-সাফওয়ান।

ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া অনুভূতি জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আব্বু-আম্মু ও বন্ধুরা সব সময় বলতো আমি ফার্স্ট হবো। কিন্তু আমার ভয় ছিলো যে তা নাও হতে পারে। লাইফেতো দুর্ঘটনা আছে। যেহেতু ভর্তি পরীক্ষায় লিখিত ছিল। তাছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আমি ৪র্থ হয়েছিলাম। এজন্য আমি শঙ্কায় থাকতাম।

সাফওয়ান প্রসঙ্গে তিনি বলেন, সেতো আমার বেস্ট ফ্রেন্ড। আমরা দুজন একসঙ্গে দারুন্নাজাতে পড়াশোনা শেষ করেছি।
জানা যায়, আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

‘খ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করা জাকারিয়ার প্রাপ্ত নাম্বার ৮০ দশমিক ৫। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলসহ মোট প্রাপ্ত নাম্বার ১০০ দশমিক ৫। মোট ১২০ নম্বরের মধ্যে। তিনি পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের বাসিন্দা। ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।

এর আগে গত ২৬ অক্টোবর ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়। প্রকাশিত এই ফলে প্রথম হন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান। ভর্তি পরীক্ষায় তার নম্বর ৯৩ দশমিক ৭৫। ১০০ নম্বরের মধ্যে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com