ঢাবির ‘খ’ ইউনিটে সর্বোচ্চ ৮০.৫ নম্বর পেয়ে প্রথম মাদরাসা শিক্ষার্থী

| আপডেট :  ২ নভেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ নভেম্বর ২০২১, ০৩:২৭ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফলাফল প্রকাশ করেন।

এসময় প্রো-ভিসি (প্রশাসন) আব্দুস সামাদ, কোষাধ্যক্ষ মমতাজউদ্দিন আহমেদ, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও কলা অনুষদের ডীন আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি কার্যক্রমের সমন্বয়ক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অথবা DU KHA, roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে মেসেজ পাঠিয়ে ফিরতি মেসেজে তাদের ফলাফল জানতে পারবেন। এবারের ভর্তি পরীক্ষায় মোট ২৩৭৮ টি আসনের বিপরীতে পাশের হার ১৬.৮৯%। মোট ৪১,৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৭০১২ জন পরীক্ষার্থী পাশ করেছেন।

সর্বোচ্চ ৮০.৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী জাকারিয়া। ৭৫.৫ নম্বর পেয়ে চাঁদপুর গার্লস কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার দ্বিতীয় এবং ৭৪.৭৫ নম্বর পেয়ে নটরডেম কলেজের শিক্ষার্থী খালিদ খান তৃতীয় স্থান অধিকার করেছেন।

সালমানের বিরুদ্ধে অভিযোগের পাহাড় ক্যাটরিনার
বেশ কয়েক বছর আগেই ভেঙে গেছে তাদের প্রেমের সম্পর্ক। তবে পর্দায় রোমান্স করতে দ্বিধা নেই কারও। ‘টাইগার থ্রি’ সিনেমায় আবারও জুটি বেঁধে পর্দায় হাজির হবেন বলিউডের তারকা জুটি সালমান খান ও ক্যাটরিনা কাইফ। তবে ভাইজানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এনেছেন নায়িকা। খবর হিন্দুস্থান টাইমসের। খবরে বলা হয়, আসন্ন দীপাবলিতে মুক্তি পাচ্ছে রোহিত শেট্টি পরিচালিত সিনেমা ‘সূর্যবংশী’। এতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা। সেই সিনেমার প্রচারেই বিগ বসের ১৫তম সিজনের চলতি সপ্তাহের এপিসোডে দেখা যাবে ক্যাটরিনা কাইফ ও রোহিত শেট্টিকে। এই এপিসোডের একটি প্রোমোতে সালমানের বিরুদ্ধে ক্যাটরিনাকে অভিযোগ করতে দেখা গেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, সালমানের সঙ্গে একটি মজার খেলায় অংশ নেন ক্যাটরিনা। আর এতে বিচারকের ভূমিকা পালন করছেন রোহিত। খেলার মাঝেই বিচারক রোহিতের দিকে তাকিয়ে সালমানকে নিয়ে ক্যাটরিনা অভিযোগ করেন, ‘ইনি শুটিংয়ে সব সময় দেরি করে সেটে আসেন।’ এই অভিযোগের একটুও বিরোধিতা করেননি সালমান। অভিযোগ স্বীকার করে বলে ওঠেন, ‘কবুল হ্যায়’। এখানেই শেষ নয়, ক্যাটরিনার অভিযোগ- অন্য কারও নাচের স্টেপ ফলো করেন না ভাইজান। সালমান সেটিও স্বীকার করে নেন।