নাইজেরিয়ায় নামাজরত অবস্থায় হামলা চালিয়ে ৫ জনকে হত্যা, ইমামসহ ৪০ জনকে অপহরণ - বাংলা একাত্তরনাইজেরিয়ায় নামাজরত অবস্থায় হামলা চালিয়ে ৫ জনকে হত্যা, ইমামসহ ৪০ জনকে অপহরণ - বাংলা একাত্তর

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

নাইজেরিয়ায় নামাজরত অবস্থায় হামলা চালিয়ে ৫ জনকে হত্যা, ইমামসহ ৪০ জনকে অপহরণ

নাইজেরিয়ায় নামাজরত অবস্থায় হামলা চালিয়ে ৫ জনকে হত্যা, ইমামসহ ৪০ জনকে অপহরণ

নাইজেরিয়ার জামফারা রাজ্যের একটি মসজিদে নামাজ চলাকালীন অবস্থায় সন্ত্রাসী হামলা হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে অবস্থিত এ মসজিদে সন্ত্রাসীদের গুলিতে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন।

উত্তর পশ্চিমাঞ্চলীয় ওই রাজ্যের মসজিদটিতে অস্ত্রধারীরা অতর্কিত হামলা চালিয়ে এ হত্যাকাণ্ড চালায় এবং মসজিদের ইমামসহ ৪০ জনকে তুলে নিয়ে যান তারা।

জামফারা পুলিশের মুখপাত্র মোহাম্মেদ সেহু স্থানীয় সময় রোববার (২২ নভেম্বর) জানান, ওইদিন ৩০ জন মসজিদের ইমামের পেছনে নামাজের জন্য দাঁড়িয়েছিলেন। এমন সময়ে হামলাকারীরা অতর্কিত গুলি চালায়। তবে কারা এ হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে স্থানীয় গণমাধ্যমগুলো দাবি করছে, মোটরসাইকেলে গবাদিপশু চোরেরা এসে মুসলমানদের জামাতে গুলি চালায়। মূলত মসজিদটি প্রত্যন্ত অঞ্চল হওয়ায় সেখানে নিরাপত্তা ব্যবস্থা দুর্বল ছিলো আর হামলাকরীরা এই সুযোগটিই নেয়

প্রসঙ্গত, নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে গবাদি পশু চোরের উৎপাত ব্যাপকভাবে লক্ষ্য করা যায়। প্রায়ই তারা সেখানে দল বেঁধে হামলা চালায় এবং ঘর-বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com