নোয়াখালীতে গৃ’হবধূকে বি’বস্ত্র করে নি’র্যাতন, সেই চাঞ্চল্যকর ধ’ র্ষণ মা’মলায় ২ জনের যা’বজ্জীবন

| আপডেট :  ৪ অক্টোবর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ অক্টোবর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজে’লার একলা’শপুর ইউনিয়নে গৃ’হবধূকে বি’বস্ত্র করে নি’র্যাতন ও ধ”ণের ঘটনায় দা’য়ের করা মা’মলার রায়ে দুই আ’সামিকে যাবজ্জীবন কা’রাদ’ণ্ডের আদেশ দিয়েছেন আ’দালত।

সোমবার (৪ অক্টোবর) বেলা ১১টা ১০ মিনিটে নোয়াখালীর নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জয়নাল আবেদীন মা’মলার রায় ঘোষণা করেন। এর আগে দুই আ’সামিকে ব্যাপক নিরাপত্তার মধ্যদিয়ে কা’রাগার থেকে আ’দালতে আনা হয়।

যাবজ্জীবন দ’ণ্ডপ্রাপ্ত আ’সামিরা হলেন, দেলোয়ার হোসেন দেলু ও তার সহযোগী মোহাম্ম’দ আলী প্রকাশ আবুল কালাম। পাবলিক প্রসিকিউটর মামুনুর রশীদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে ওই নারীর আগের স্বামী তার সঙ্গে দেখা করতে তার বাবার বাড়ি একলা’শপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এসে তাদের ঘরে ঢোকেন। বি’ষয়টি দেখতে পেয়ে স্থানীয় মা’দক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন দেলু।

রাত ১০টার দিকে দেলোয়ারের লোকজন ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সঙ্গে অ’নৈতিক কাজ করছে অ’ভিযোগ তোলেন এবং ওই গৃ’হবধূকে কুপ্রস্তাব দেন। তবে তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় গৃ’হবধূকে মা’রধর শুরু করেন। একপর্যায়ে তাকে পি’টিয়ে বি’বস্ত্র করে ভিডিও ধারণ করা হয়।

এর আগে ওই গৃ’হবধূর ঘরে ও বিভিন্ন স্থানে নিয়ে দেলোয়ার তাকে একাধিকবার ধ”ণ করেন। ওই বছরের ৪ অক্টোবর দুপুরে নি’র্যাতনের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।