মহানবী (স.)-এর ব্যাঙ্গচিত্র আঁকা সুইডিশ শিল্পী সড়ক দুর্ঘটনায় নিহত

| আপডেট :  ৪ অক্টোবর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ অক্টোবর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ণ

সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র আঁকা সেই সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস। এ সময় এই কার্টুনিস্ট ছাড়াও দু’জন পুলিশ অফিসার নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ট্রাকচালক।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কারিড শহরের কাছে সিভিলিয়ান পুলিশের একটি গাড়িতে সফর করার সময় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে। রবিবারের ওই দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখন পর্যন্ত প্রকাশ করেনি পুলিশ।

তবে ডাগেন্স নাইহেটার খবরের কাগজ জানিয়েছে, লার্স ভিকসের পার্টনার তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। পুলিশের পক্ষ থেকে দেয়া একটি বিবৃতিতে বলা হয়েছে, কিভাবে দুর্ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, এতে কেউ ইচ্ছাকৃত জড়িত নয়।

প্রসঙ্গত, ২০০৭ সালে সে মহানবী (স.)-এর যে ব্যাঙ্গবিত্র এঁকেছিলেন এই কার্টুনিস্ট৷ পরবর্তীতে এক বছর পর ডেনমার্কের একটি খবরের কাগজ কার্টুনটি প্রকাশ করে। এরপরই সমগ্র বিশ্ব থেকে তীব্র প্রতিবাদ জানান শুরু করে ইসলাম ধর্মাবলম্বীরা। তখন থেকেই পুলিশি নিরাপত্তায় চলাচল করতেন ৭৫ বছর বয়সী লার্স ভিকস।