ঢাবি ভর্তি পরীক্ষায় পা দিয়ে লিখেছেন সুরাইয়া - বাংলা একাত্তরঢাবি ভর্তি পরীক্ষায় পা দিয়ে লিখেছেন সুরাইয়া - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:০৪ পূর্বাহ্ন

ঢাবি ভর্তি পরীক্ষায় পা দিয়ে লিখেছেন সুরাইয়া

ঢাবি ভর্তি পরীক্ষায় পা দিয়ে লিখেছেন সুরাইয়া

ইচ্ছা থাকলে উপায় হয়। তখন কোনও প্রতিবন্ধকতাই বাঁধা হয়ে দাঁড়াতে পারে না। হাতে লেখার শক্তি না থাকলেও দমে যাননি সুরাইয়া জাহান। আর দশজনের মতোই অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায়। হাত অকেজো হলেও ভর্তি পরীক্ষায় লিখেছেন পা দিয়ে।

আজ শনিবার (২ অক্টোবর) ভর্তি পরীক্ষায় অংশ নিতে শেরপুর থেকে আসেন ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। ভেতরে যখন পরীক্ষা দিচ্ছেন প্রতিবন্ধী মেয়ে বাইরে অপেক্ষায় মা মুর্শিদা ছফির।

দেড় ঘণ্টা পরীক্ষা শেষে সব পরীক্ষার্থী চলে যাওয়ার পর মায়ের সঙ্গে পরীক্ষার হল ছাড়েন সুরাইয়া। শারীরিক প্রতিবন্ধী হলেও মেয়েকে কখনই দমতে দেয়নি তার পরিবার। শত সংগ্রামেও মেয়ের ইচ্ছা পূরণের চেষ্টা ছিল সবসময়।

সুরাইয়া জাহানের মা মুর্শিদা ছফির জানান, আমার মেয়েটা জন্মগত প্রতিবন্ধী হলেও তার জন্য কখনও মন খরাপ করেনি। সে এসএসসি এবং এইচএসসিতে ভালো ফলাফল করেছে। এবার সে পা দিয়ে লিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। লেখাপড়া করে সে দেশ ও জাতির সেবা করুক এটাই আমার চাওয়া।

সুরাইয়া এসএসসিতে জিপিএ ৪ দশমিক ১১ ও এইচএসসিতে পেয়েছেন জিপিএ-৪। এগিয়ে যেতে চান বহু দূর।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com