মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন

প্রেসিডেন্ট হয়ে প্রথমেই যা করবেন বাইডেন

প্রেসিডেন্ট হয়ে প্রথমেই যা করবেন বাইডেন

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা এখনও শেষ হয়নি। তাই এখনও চূড়ান্তভাবে জানা যায়নি কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু সর্বশেষ ফলাফল অনুযায়ী বাউডেন এগিয়ে থাকায় তাকে নিয়েই সবচেয়ে বেশি আলোচনা চলছে। এরই ধারাবাহিকতায় প্রশ্ন আসছে নির্বাচতি হলে কোন কাজটিকে আগে গুরুত্ব দিবেন তিনি।

তবে এই প্রশ্নের উত্তর বাইডেন নিজেই জানিয়েছেন। নির্বাচনের পূর্বে বিভিন্ন প্রচারণার সময় বাইডেন বলেছেন নির্বাচিত হলে তিনি সবার আগে করোনা পরিস্থিতিকেই গুরুত্ব দেবেন। এছাড়া করোনাতে ভেঙে পড়া অর্থনীতি, কর্মসংস্থান এবং মাথা চাড়া দিয়ে ওঠা বর্ণবাদ দূর করারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এদিকে, ইতোমধ্যে জো বাইডেন ঘোষণা দিয়েছেন, ভোটে তার জয় নিশ্চিত। আর তা যদি ঠিক থাকে তবে, এবারের মার্কিন নির্বাচনের চমক হচ্ছেন কমলা হ্যারিস। কারণ বাইডেন নির্বাচিত হলে তিনি হতে যাচ্ছেন দেশটির ভাইস-প্রেসিডেন্ট। অর্থাৎ জয় নিশ্চিত হলেই ভারতীয় বংশদ্ভূত এই নারীও বাইডেনের সাথে আজ রাতে বিজয়ের হাসি নিয়ে উপস্থিত হবেন মার্কিন নাগরিকদের সামনে। এছাড়া জানা গেছে, চূড়ান্ত ফলাফল ঘোষণা হোক না হোক, রাতেই দেশবাসীর উদ্দেশে বার্তা দেবেন জো বাইডেন৷ ভাষণ দেওয়ার আগে পর্যন্ত ফলাফল ঘোষণা না হলে, ভোগগণনার সর্বশেষ পরিস্থিতি নিয়েই বক্তব্য রাখবেন তিনি।

প্রসঙ্গত, বাউডেন শিবিরের দাবি ২৭০ এর ম্যাজিক ফিগার নয়, ডেমোক্রেটরা পেতে চলেছেন ৩০০-র বোশি ইলেক্টোরাল ভোট।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com