এত কিছু করলাম আর আমিই এত ট্রলের সম্মুখীন হলাম: ইভা আরমান - বাংলা একাত্তরএত কিছু করলাম আর আমিই এত ট্রলের সম্মুখীন হলাম: ইভা আরমান - বাংলা একাত্তর

শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

এত কিছু করলাম আর আমিই এত ট্রলের সম্মুখীন হলাম: ইভা আরমান

এত কিছু করলাম আর আমিই এত ট্রলের সম্মুখীন হলাম: ইভা আরমান

সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের শিকার হয়ে সমালোচকদের কড়া বার্তা দিয়েছেন আলোচিত সঙ্গীতশিল্পী ইভা আরমান। সমালোচকদের তিনি আহ্বান জানিয়েছেন, গান ও পোশাক নিয়ে ফেইসবুকে ‘বিদ্রুপ’ না করে গঠনমূলক সমালোচনার করার জন্য।

সোমবার এক সাক্ষাৎকারে ইভা বলেন, তিমি ক্যারিয়ারজুড়ে সুস্থ-সাবলীল গান করেছেন। তিনি এমন কোনো গান কখনো করেননি, যেটা খুব উত্তেজনাপূর্ণ কিংবা খুব সহজেই সুপারহিট হওয়া যাবে, দর্শকদের খুব কানে লাগবে। হয়ত বা সেকারণেই তিনি খুব বেশি ফেমাস হননি। এসময় ফেইসবুকে কেন তাকে নিয়ে মানুষ ‘বিদ্রুপ’ করে, সেই কারণ উদ্ধার করতে পারেননি বলেও মন্তব্য করেন ইভা।

তিনি বলেন, “ট্রল যারাই করেন না কেন, সেটা যেন গঠনমূলক হয়। অনেক সময় সমালোচনার ফলে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির তৈরি হয়। তখন মনে হয়, আমি দর্শকদের গান উপহার দেওয়ার জন্য এত কিছু করলাম আর আমিই এত ট্রলের সম্মুখীন হলাম! এত সমালোচনার সম্মুখীন হলাম।

“আমার মনে হচ্ছে, দম বন্ধ হয়ে আমি মরে যাব। সমালোচনা হতে পারে। তবে সেটা এরকম হওয়ার উচিত, উনি গানটা এভাবে গেয়েছেন, এভাবে গাইলেই পারতেন। আরেকটু ভালো গাইলে পারতেন বা উনার কণ্ঠে আমরা এই ধরনের গান শুনতে চাচ্ছি।”

গানের পাশাপাশি পোশাক নিয়েও যে ফেইসবুকে অনেকে ‘বিদ্রুপ’ করেন, সে কথাও বলেন ইভা। তিনি বলেন, “অনেকে আমার গান নিয়ে ট্রল করেছে, ‘গানের পাখি ইভা রহমান’, ‘ইভা রহমানের গান দেখলে ব্যাকগ্রাউন্ডে অনেক কিছু দেখা যায়..।”

তবে বিদ্রুপের মুখেও নিজের ‘ট্রেন্ড’ ধরে রাখতে চান জানিয়ে হাসতে হাসতে তিনি বলেন, “ইনশাল্লাহ আগামীতেও রঙ-বেরঙের শাড়িও দেখা যাবে, আমি আমার এই ট্রেন্ডটা রাখব।”

প্রসঙ্গত, ইভা রহমান শ্রোতাদের মাঝে ইভা রহমান নামে পরিচিত। বিগত বছরগুলোতে ‘মনের না বলা কথা’, ‘মন ভেসে যায়’, ‘মন জোনাকি’সহ ২৪টি অ্যালবাম প্রকাশ করেছেন এ শিল্পী; পাশাপাশি বিভিন্ন উৎসবে টেলিভিশনের আয়োজনে গাইতে দেখা যায় তাকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com