ভাতা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা - বাংলা একাত্তরভাতা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৩ অপরাহ্ন

ভাতা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ভাতা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বাংলা একাত্তর ডেস্কঃ ভাতা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা। কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসাইন সরকারের বিরুদ্ধে ইউপি সদস্যের সম্মানী ভাতা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত বৃহস্পতিবার কুমিল্লার ৮ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মজিবুর রহমান।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল। তিনি বলেন, আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১২ জুলাই থেকে বাংলাদেশ গেজেট মোতাবেক ইউপি সদস্যরা সরকার থেকে মাসে ৩ হাজার ৬০০ টাকা ও ইউনিয়ন পরিষদ থেকে ৪ হাজার ৪০০ টাকা পাচ্ছেন। ওই গেজেট অনুযায়ী ইউপি সদস্য মজিবুর রহমান ২০১৮ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের আগস্ট পর্যন্ত মোট ৩৩ মাসে ১ লাখ ৪৫ হাজার ২০০ টাকা পাওয়ার কথা।

কিন্তু ইউপি চেয়ারম্যান জাকির হোসাইন সরকার ২ বারের ইউপি সদস্য মজিবুর রহমানকে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ১ লাখ ২০ হাজার ২০০ টাকা নিয়ে টালবাহানা করতে থাকেন। গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মজিবুর রহমান ইউপি কার্যালয়ে ভাতার বাকি টাকা দাবি করলে ওই চেয়ারম্যান টাকা পরিশোধ করতে অস্বীকার করেন।

টনকি ইউপি চেয়ারম্যান জাকির হোসাইন সরকার জানান, সম্মানী ভাতা আত্মসাতের বিষয়ে ইউপি সদস্য মজিবুর রহমানের অভিযোগ সঠিক নয়, তিনি হয়রানির উদ্দেশ্যে মামলাটি দায়ের করেছেন। তদন্তে দোষী প্রমাণিত হলে যে কোনো শাস্তি মেনে নেব।

এ ব্যাপারে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আদালতের নির্দেশনা মোতাবেক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com