সালমান শাহের মৃত্যুর ২৫ বছর পরও রহস্যের জাল এখনও ছিঁড়েনি - বাংলা একাত্তরসালমান শাহের মৃত্যুর ২৫ বছর পরও রহস্যের জাল এখনও ছিঁড়েনি - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

সালমান শাহের মৃত্যুর ২৫ বছর পরও রহস্যের জাল এখনও ছিঁড়েনি

সালমান শাহের মৃত্যুর ২৫ বছর পরও রহস্যের জাল এখনও ছিঁড়েনি

বাংলা একাত্তর ডেস্কঃ বাংলা চলচ্চিত্রের সবচেয়ে উজ্জ্বল ও ক্ষণজন্মা নায়কের নাম সালমান শাহ। সালমান শাহকে নব্বই (৯০) দশকের সবচেয়ে জনপ্রিয় নায়ক বলা হয়। ৬ সেপ্টেম্বর, আজ তার মৃত্যুবার্ষিকী। দেখতে দেখতে ২৫ বছর কেটে গেলো। ক্ষণজন্মা নায়কের নাম সালমান শাহকে এখনো পাগলের মত মিস করেন ভক্তরা।

তার অক্লান্ত পরিশ্রম ও কাজের মাধ্যমে কোটি ভক্তের মন জয় করে নিয়েছিলেন। নব্বই (৯০) দশকে বাংলা চলচ্চিত্রে একাই রাজ করেছেন তিনি। তার অমূল্য কাজ আমাদের আজও স্মরণ করিয়ে দেয় যে, ২৫ বছর কেটে গেলো যেনো সালমান শাহকে ভক্তদের হৃদয় থেকে মুছে যাননি তিনি।

তিনি আজ নেই, ২৫ বছর পেরিয়ে গেল; তবুও তিনি ভক্তদের মাঝে চির অমর হয়ে থাকবেন । ১৯৯৬ সালের আজকের এই দিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান সালমান।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝু’লন্ত অবস্থায় পাওয়া যায় এই নায়কের লা’শ। সে সময় তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহম্মদ চৌধুরী একটি অপমৃ’ত্যুর মা’মলা দায়ের করেন।

অপমৃ’ত্যু নয়, বরং হ’ত্যা করা হয়েছে তার ছেলেকে—এ প্রশ্ন তুলে তিনি ঢাকার সিএমএম আদালতে একটি অভিযোগ দায়ের করেন। যার সুরাহা হয়নি আজও। ছেলের অকাল মৃ’ত্যুর রহস্য উন্মোচনের জন্য এখনও আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন সালমান শাহের মা নীলা চৌধুরী।

সকলের প্রিয় নায়কের বিষয়ে জেনে নেয়া যাক, তার বাবা-মায়ের দেয়া নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে নাম নেন ‘সালমান শাহ’। ১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। তার বাবার নাম কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। তিনি ছিলেন পরিবারের বড় ছেলে। সালমান শাহ ১৯৯২ সালের ১২ আগস্ট ভালোবেসে বিয়ে করেন সামিরাকে। হঠাৎ করে জীবন অধ্যায় থেকে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিরবিদায় নেন তিনি।

সালমান শাহ অভিনীত চলচ্চিত্রগুলো: কেয়ামত থেকে কেয়ামত-১৯৯৩, তুমি আমার-১৯৯৪, অন্তরে অন্তরে-১৯৯৪ ,সুজন সখী-১৯৯৪ , বিক্ষোভ-১৯৯৪, স্নেহ-১৯৯৪; প্রেমযুদ্ধ-১৯৯৫, কন্যাদান-১৯৯৫, দেনমোহর-১৯৯৫, স্বপ্নের ঠিকানা-১৯৯৫, আঞ্জুমান-১৯৯৫, মহামিলন-১৯৯৫, আশা ভালোবাসা-১৯৯৫, বিচার হবে-১৯৯৬, এই ঘর এই সংসার-১৯৯৬, প্রিয়জন-১৯৯৬, তোমাকে চাই-১৯৯৬, স্বপ্নের পৃথিবী-১৯৯৬, সত্যের মৃত্যু নেই-১৯৯৬, জীবন সংসার-১৯৯৬ ও বুকের ভেতর আগুন-১৯৯৭।

সালমান শাহের মৃ’ত্যুর ২৫ বছর পরও রহস্যের জাল এখনও ছিঁড়েনি। তিনি আত্মহ’ত্যা করেছিলেন, নাকি খু’ন হয়েছিলেন?

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com