দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছে: প্রধানমন্ত্রী - বাংলা একাত্তরদ্রুতই শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছে: প্রধানমন্ত্রী - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রায় ১৮ মাস যাবৎ বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। ইতোমধ্যে একাধিকবার শিক্ষার্তীদের পক্ষে থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি তোলা হয়েছে।

আর এরূপ পরিস্থিতিতে করোনার মহামারির মধ্যে বন্ধ হয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শিক্ষকদের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যারা কর্মরত আছেন তাদের পরিবারের সদস্যদেরও টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষকদের পাশাপাশি একেকটা স্কুল-কলেজে কর্মরত ব্যক্তিদের পরিবারের সদস্যদের সবাইকে যেন টিকা দেওয়া হয়, সে ব্যবস্থা নিচ্ছি। বিভিন্ন সংস্থা ও স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে যারা কাজ করে যাচ্ছে শুধু তাদের না, তাদের বাড়ির কাজের লোকজন, তাদের পরিবারের ড্রাইভারসহ অন্য সবাই যেন টিকার পায়, সে ব্যবস্থাটাও আমরা নিচ্ছি।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনাগুলো মেনে আমাদের স্কুলের ছেলেমেয়েদের টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছি। যার জন্য কিছু ফাইজারের টিকা এরইমধ্যে দেশে এসে পোঁছাচ্ছে। আরও পৌঁছাবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com