আমি আনম্যারিড: পরীমনি

| আপডেট :  ২৪ আগস্ট ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ণ

মা’দক মা’মলায় গ্রে’ফতারের পর তিন দফা রি’মান্ড শেষে বর্তমানে কাশিমপুরে মহিলা কা’রাগারে আছে আলোচিত চিত্রনায়িকা পরীমনি। কা’রাগারের কোয়ারেন্টিন সেন্টার ‘রজনীগন্ধা ভবনে’ রাখা হয়েছে পরীমনিকে। খাবার হিসেবে সাধারণ ব’ন্দিদের যা যা দেওয়া হয়, পরীমনিকেও তাই দেয়া হচ্ছে। কারা সূত্র জানায়, প্রত্যেক আ’সামিকে কা’রাগারে নিয়ে যাওয়ার পর কা’রাগারের রেজিস্টারে তার নাম-পরিচয়সহ সব কিছু লেখা হয়। এই নায়িকার ক্ষেত্রেও ব্যতিক্রম ঘটেনি।

দেশের শীর্ষ একটি দৈনিকে প্রচারিত সংবাদ সুত্রে জানা গেছে , পরীমনিকে কা’রাগারে নিয়ে যাওয়ার পর গত ১৪ আগস্ট সকালের দিকে মহিলা ডাক্তার গিয়ে নায়িকার স্বা’স্থ্য পরীক্ষাসহ তাঁর শনাক্তকারী চিহ্ন লিপিবদ্ধ করেন। এরপর কারা কর্মকর্তারা রেজিস্টারে তাঁর নাম-ঠিকানাসহ তথ্য লিপিবদ্ধ করতে যান। ওই সময় এক কারা কর্মকর্তা তাঁর কাছে জানতে চান, ‘কেমন আছেন আপনি?’ জবাবে পরীমনি বলেন, ‘মশার কারণে সারা রাত ঘুমাতে পারিনি।

এ ছাড়া এতজন একসঙ্গে থাকতে গিয়েও ক’ষ্ট হচ্ছে। এভাবে কোনো দিন থাকিনি। অশান্তিতে আছি।’ এরপর কারা কর্মকর্তারা তাঁকে বলেন, ‘কা’রাগারে শান্তির খোঁজ করলে চলবে? কা’রাগার চলে কারাবিধি অনুযায়ী। ব’ন্দি হিসেবে আপনি যা সুবিধা পাওয়ার কথা, এর বেশি পাবেন না।’

এসময় কারা কর্মকর্তারা তাঁর নাম ও মা-বাবার নামের পর জিজ্ঞেস করে জানতে চান, তিনি ম্যারিড না আনম্যারিড? পরীমনি বলেন, ‘আমি আনম্যারিড।’ এ তথ্য রেজিস্টারে লিপিবদ্ধ করে রাখা হয় বলে জানা গেছে। যদি তিনি নিজেকে বিবাহিত বলতেন, তাহলে পরের প্রশ্ন আসত—তাঁর স্বামীর নাম কী। স্বামীর নাম বলার পর আসত ছেলে-মেয়ে আছে কি না ইত্যাদি।

এর আগে শুক্রবার (১৩ আগস্ট) পরীমনিকে মা’দক মা’মলায় দুই দফা ৬ দিনের রি’মান্ড শেষে আ’দালতে হাজির করা হয়। পরীমনির আইনজীবী জা’মিনের আবেদন করলে আ’দালত তা নাকচ করে তাকে কা’রাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১৯/এ রোডের ১২ নম্বর বাসায় চিত্রনায়িকা পরীমনির ফ্ল্যাটে অ’ভিযান চা’লায় র‍্যা’ব। পরীমনির বাসায় প্রায় ৩ ঘণ্টা তল্লা’শি চা’লিয়ে ভ’য়ংকর নতুন মা’দক এলএসডি ও আইস জ’ব্দ করা হয়। এছাড়া বিপুল সংখ্যক বিদেশী ম’দের বোতল উ’দ্ধার করা হয়। রাত সোয়া ৮টার দিকে অ’ভিযান শেষে পরীমনিকে আ’টক করে র‌্যা’ব।