রাজধানীর ফার্মেসিতে মডার্নার ভ্যাকসিন, প্রতিডোজ হাজার টাকা!

| আপডেট :  ১৯ আগস্ট ২০২১, ০২:১৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২১, ০২:১৬ পূর্বাহ্ণ

রাজধানীর দক্ষিণখান থানায় একটি ফার্মেসি থেকে করোনা ভাইরাস প্রতিরোধী মডার্নার ভ্যাকসিন উদ্ধার করেছে পুলিশ। এ সময় ওই ফার্মেসি থেকে বিজয় কৃষ্ণ তালুকদার (৩৭) নামে একজনকে আটক করা হয়। বুধবার (১৮ আগস্ট) দিনগত রাতে দক্ষিণখানের চালাবন এলাকার হাজীপাড়ার একটি ফার্মেসি থেকে মডার্নার ভ্যাকসিনসহ একজনকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, দরিদ্র পরিবার সেবা কেন্দ্র নামে একটি প্রতিষ্ঠানের ফার্মেসিতে টাকার বিনিময়ে জনসাধারণকে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায়, ওই ফার্মেসিতে দুই জন টিকা নিচ্ছিলেন।

এ সময় ওই ফার্মেসি থেকে মডার্না ভ্যাকসিনের দুইটি ভাওয়েল উদ্ধার করা হয়েছে, যা ১৪-১৮ জনের শরীরে প্রয়োগ করা যেতো। এছাড়া, ভ্যাকসিনের বেশকিছু খালি বোতল জব্দ করা হয়েছে।

পরে সরকারি নীতিমালা ছাড়া অবৈধভাবে করোনার টিকা দেওয়ায় প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে আটক করা হয়। প্রাথমিকভাবে জানা গেছে, ওই ফার্মেসিতে এক হাজার টাকার বিনিময়ে প্রতি ডোজ করোনার টিকা দেওয়া হতো। তবে এ পর্যন্ত কতোজনকে সেখানে টিকা দেওয়া হয়েছে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বাংলানিউজকে বলেন, টাকার বিনিময়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মডার্নার ভ্যাকসিনসহ একজনকে আটক করা হয়েছে। কোথা থেকে কিভাবে এই ভ্যাকসিন তার কাছে এলো এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।